IMG0118A copyমিজান, দিনাজপুর ॥ দিনাজপুরের বোচাগঞ্জের পল্লীতে ভূমিদস্যুরা স্থানীয় ঠাকুরানীর মন্দির ও কালিমাতা মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে। এ ব্যাপারে মন্দির কমিটির লোকজন জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর দায়েরকৃত অভিযোগে মন্দির কমিটির নেতা বীর মুক্তিযোদ্ধা ভোলানাথ রায় জানান, আমরা জেলার বোচাগঞ্জ উপজেলার সনকৈর মৌজার বাসিন্দা। এখানে বহুদিন ধরে হিন্দু সম্প্রদায়ের লোকজন কালীমাতা ঠাকুরানীর নামীয় ৩.৮২ একর দেবোত্তর সম্পত্তিতে পূজা করে আসছি। প্রতিবারের ন্যায় এবারেও আসন্ন কালীপুজা উপলক্ষে উক্ত মন্দিরে কালীপুজার প্রস্তুতিকালে এলাকার চিন্হিত ভূমিদস্যু ও সন্ত্রাসী চকদাই গ্রামের মৃত হাচান আলীর ৩ ছেলে রবিউল ইসলাম মেম্বার, সামসুল হুদা ওরফে রাজা ও বাদশাসহ ১০/১২ জনের একটি গত ১৬.১০-২০১৪ তারিখে সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে উক্ত জমির উপর অবস্থিত কালিমাতা ঠাকুরানীর মন্দির ও কালীমাতা ঠাকুরানীর প্রতিমা ভাংচুর ভেঙ্গে ফেলে। আমিসহ অন্যান্যা লোকজন প্রতিমা ভাংচুরের বাধা দিতে গেলে তারা আমাদের ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং এই বলে হুমকি প্রদান করে যে, এ ব্যাপারে কিছু বললে এই এলাকার সব হিন্দুদের জানে মেরে ফেলা হবে।

অভিযোগে তিনি হিন্দু সম্প্রাদায়ের লোকজন যাতে প্রতিবারের ন্যায় এবারে শান্তিপূর্ণভাবে কালীমাতা ঠাকুরানীর পুজা করতে পারে তার ব্যবস্থা করতে ও উল্লেখিত সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য