দূর্গা পূজামোঃ মিলন পারভেজ, নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুরঃ পার্বতীপুরে এবার হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব সার্বজনীন শারদীয় দূূর্গাপূঁজা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ১৫৪টি দূর্গা মন্ডপের মধ্যে ১৩২টি দূর্গা মন্ডপের দূর্গা পূঁজা শুরু হয়েছে। বাকী ২২টি দূর্গা মন্ডপের পূঁজা অনুষ্ঠিত হবে চৈত্র মাসে চৈতালী বাসন্তী পূঁজা হিসেবে।

ইউনিয়ন পর্যায়ে পূঁজা অনুষ্ঠিত হচ্ছে- বেলাইচন্ডি ইউনিয়নে ২৩টি,মন্মথপুর ইউনিয়নে ২১টি, রামপুর ইউনিয়নে ১৪টি, পলাশবাড়ী ইউনিয়নে ১১টি, চন্ডীপুর ইউনিয়নে ১১টি, মোমিনপুর ইউনিয়নে ১১টি, মোস্তফাপুর ইউনিয়নে ৯টি, হাবড়া ইউনিয়নে ৯টি, হামিদপুর ইউনিয়নে ৩টি, হরিরামপুর ইউনিয়নে ১২টি ও পার্বতীপুর পৌরসভা এলাকায় ৮টি সহ মোট ১৩২ টি দূর্গা মন্ডপের সার্বজনীন শারদীয় দূর্গা পূঁজা আজ ৩০ সেপ্টেম্বর  থেকে আরম্ভ হয়েছে।

শারদীয় দূর্গা পূঁজা সুষ্ঠু ও শান্তি পূর্ণ পরিবেশে উদ্যাপনের লক্ষ্যে পার্বতীপুর  উপজেলা প্রশাসন যথাযর্থ ভাবে ব্যবস্থা গ্রহণ করেছেন বলে জানা গেছে। জানা গেছে, এবার হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন দূর্গা পূঁজার জন্য পার্বতীপুরে সরকারী ভাবে চাল বরাদ্দ দেয়া হয়েছে ৭৫.১৬৯ মেট্রিক টন এবং প্রতিটি দূর্গা মন্ডপে চাল বরাদ্দ ৪৮৮ কেজি। চালের পরিবর্তে দূর্গা পূজা কমিটির সভাপতির হাতে ১৩৮৫০ টাকা করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য