ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র শামীম আলম (১১) নামে এক শিশু নির্বাচনী সহিংসতার মামলার আসামি হয়ে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুলফিকার আলী খান তার জামিন মঞ্জুর করেছেন।
উল্লেখ, গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুন ঝাপড়াতলী এলাকায় নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ১৩৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় আসামি করা হয় ওই এলাকার আইনুল হকের ছেলে ১১ বছরের শিশু শামীম আলমকে।
বেগুনবাড়ি মাদ্রাসার প্রিন্সিপাল মুকিম উদ্দিন জানান, আলম ৫ম শ্রেণীতে ভাল ফলাফলের পর এই মাদ্রাসায় ভর্তি হয়েছে। শুনেছি তার বিরুদ্ধে নির্বাচনী সহিংসতা মামলার আসামির তালিকায় নাম রয়েছে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ এ্যাড. আব্দুল হালিম জানান, শিশু আইন লঙ্ঘন করেছে আইন শৃঙ্খলা বাহিনী। কি কারণে ওই শিশুকে মামলার আসামি করা হয়েছে তা বোঁধগম্য নয়।
এ মামলার আসামি শামীম আলম(১১) বলেন, আমি নির্বাচনের সময় বাসা থেকে বের হয়নি। কিন্তু আমাকে নাকি আসামি করা হয়েছে। তাই আদালতে হাজিরা দিতে এসেছি।
ঠাকুরগাঁও পুলিশ সুপার ফয়সল মাহামুদ জানান, মামলার তালিকায় বিভিন্ন জনের নাম আসতে পারে। পরে তদন্ত অনুযায়ী নির্দোষ আসামিদের মামলার তালিকা থেকে বাদ দেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য