03. momotaআন্তর্জাতিক ডেস্ক: সারদা কেলেঙ্কারিতে জড়িত থাকার দায়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করে তার পদত্যাগ দাবি করেছে কংগ্রেস। সারদা কেলেঙ্কারির নিন্দা জানানোর জন্য রোববার কলকাতায় আয়োজিত কংগ্রেসের এক সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

সম্মেলনে কংগ্রেস নেতারা সিবিআই’র তদন্তে যেসব তথ্য উদঘাটিত হয়েছে তার জন্য ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমণ করেন। পশ্চিমবঙ্গের লাখ লাখ আমানতকারীর কোটি কোটি রুপি আত্মসাতের অভিযোগে সারদা গ্রুপের বিরুদ্ধে তদন্ত করছে ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) । সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা দীপা দাশমুন্সি বলেন, “তার সততা ও একাগ্রতার দিকে আঙুল উঠেছে এটি মুখ্যমন্ত্রী অস্বীকার করতে পারেন না। তাই সিবিআই’র তদন্তে সত্য বেরিয়ে না আসা পর্যন্ত তার উচিত পদ থেকে সরে দাঁড়ানো, আমরা আবারো এ দাবি জানাচ্ছি।”

রাজ্য কংগ্রেসের প্রধান অধির রাজন চৌধুরী বলেছেন, এই কেলেঙ্কারির নিন্দা জানানোর জন্য ১৯ সেপ্টেম্বর কলকাতায় তারা একটি জনসভার আয়োজন করবেন। এছাড়া রাজ্যসভার যে তৃণমূল সাংসদের বিরুদ্ধে বাংলাদেশের ‘মৌলবাদি’ রাজনৈতিক দল জামায়েয়ে ইসলামীর সঙ্গে যোগসাজসের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছে কংগ্রেস। দলটির নেতা প্রদীপ ভট্টাচার্য্য বলেন, “এটি যদি প্রমাণ হয় তৃণমূলের এমপি’র সঙ্গে জামায়াতের সন্ত্রাসীদের সঙ্গে সম্পর্ক আছে, তাহলে তাকে বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত।”

কংগ্রেস ছাড়াও ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্কসিস্ট’ও তৃণমূলের আলোচিত সাংসদের সঙ্গে জামাতের সম্পর্ক আছে বলে অভিযোগ করেছে।  তবে তৃণমূলের ওই সাংসদ (আহমেদ হাসান ইমরান) এসব অভিযোগকে ‘বাজে কথা’ বলে উড়িয়ে দিয়েছেন। প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয়েছেন ভার্জিনিয়ার প্রতিযোগী পেইজ গ্যারেট। এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ গ্রহণকারী অন্য প্রতিযোগীরা হলেন- মিস আরকানসাস জো ক্যাম্পবেল, মিস ফ্লোরিডা ভিক্টোরিয়া কোয়েন ও মিস ম্যাসাচুসেটস লরেন কুন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য