বন্যায় পাকিস্তানে মারা গেছে ১২৮পাকিস্তানে মারাত্মক বন্যায় এ পর্যন্ত অন্তত ১২৮ জন মারা গেছে। সেইসঙ্গে সিন্ধু ও পাঞ্জাব প্রদেশে আগামী দিনগুলোতে বন্যা পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে বলে দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে।

পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলেছে, পাঞ্জাবের পূর্বাঞ্চলে বৃহস্পতিবার থেকে এ পর্যন্ত বন্যায় অন্তত ৬৯ জন মারা গেছে। এ ছাড়া, পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরে ৪৮ জন এবং বেলুচিস্তান প্রদেশেরে উত্তরাঞ্চলীয় গিলগিটে ১১ জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে অন্তত ২৬১ জন।

দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কর্মকর্তারা মনে করেন, বেশিরভাগ মানুষই বাড়ির ছাদ ভেঙে মারা গেছেন। এরই মধ্যে ৫০টি ত্রাণ শিবির স্থাপন করা হয়েছে এবং বন্যা দুর্গত এলাকা থেকে মানুষদের সরিয়ে নেয়ার জন্য সামরিক বাহিনী হেলিকপ্টার ও নৌকা ব্যবহার করেছে।

এদিকে, পাক আবহাওয়ার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সক্কুর ও গুড্ডু বাঁধের কাছে সিন্ধু নদীর পানি অবিরাম বাড়ছে। ফলে চলতি মাসের ১৩ এবং ১৪ তারিখের মধ্যে সিন্ধু ও পাঞ্জাব প্রদেশে ভয়াবহ বন্যার আশংকা রয়েছে। এ প্রেক্ষাপটে এক বিজ্ঞপ্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য