06_englandযুক্তরাজ্যে বসবাসকারী ১১ ভাই-বোন যাদের মোট বয়স ৮৫৫ বছর তারা খুব সম্ভবত পৃথিবীর সব থেকে বয়স্ক পরিবার। মিডিলসব্রাগ্র থেকে আগত ব্র“ডেনেল পরিবারের ওই ১১ ভাই-বোনের বয়স ৮৯ থেকে ৬৮ এর মধ্যে। দ্য ডেইলি এক্সপ্রেসের বরাত দিয়ে এনডিটিভি জানায়, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির তথ্য অনুযায়ী পৃথিবীতে সম্ভবত এমন আর কোনো ভাই-বোনের দল নেই যারা একই পিতা-মাতার সন্তান এবং তাদের মোট বয়স ৮৫৫ এর বেশি। ১১ ভাই-বোনের মধ্যে পাঁচজন ভাই ও ছয় জন বোন। তারা হলেন- রবার্ট (৬৮), জন (৬৯), জেন (৭১), ম্যারিয়ন (৭৪), জেমস (৭৬), ভিসেন্ট (৭৮), মে (৭৯), মেরি (৮০), উইনিফ্রেড (৮৩), উইলিয়াম (৮৮) এবং বের্নাডেট (৮৯)। ,ছোটবেলার মতো এখনো আমরা পরষ্পরের খুব ঘনিষ্ঠ। এটা দারুণ অনুভূতি।
১৯৯১ সালে ৮৯ বছর বয়সে এদের মা মারা যান। আর ১৯৭৫ সালে ৭২ বছর বয়েসে মারা যান তাদের বাবা। এই দম্পতির মোট ১৩টি সন্তান ছিল। তাদের মধ্যে ১৫ মাস বয়সে এক ছেলে এবং ৭০ বছর বয়সে অন্য ছেলে মারা যায়।
ওই ১১ ভাইবোনের মোট ৪৩টি সন্তান রয়েছে। গিনেস কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, আমাদের রেকর্ড অনুযায়ী নয় ভাই-বোনের একটি পরিবার যাদের মোট বয়স ৮২৮ বছর তাদের সবচেয়ে বয়স্ক পরিবার বলা হয়েছে। ব্র“ডেনেল পরিবার থেকে কোনো আবেদন পেলে আমরা অবশ্যই স্বাগত জানাব।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য