Dinajpur-02-09-14জিন্নাত হোসেনঃ দিনাজপুর শহরের পুলহাটস্থ বিএডিসি বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রে নিয়ম বহির্ভূতভাবে টেন্ডার গ্রহণ। দরপত্র মুল্যায়ন কমিটির সভাপতি ও সদস্য সচিব বরাবর আইনজীবীর নোটিশ প্রদান। নিয়ম বহির্ভুতভাবে দরপত্র গ্রহণ করলে আইনের আশ্রয় গ্রহণ করা হবে।

দিনাজপুর জজকোর্ট  এর আইনজীবী শামীম বিন গোলাম প্রেরিত দিনাজপুর পুলহাটস্থ বীজ প্রকিয়াজাতকরণ কেন্দ্রের দরপত্র মুল্যায়ন কমিটির সভাপতি/সদস্য সচিব বরাবর নোটিশে বলা হয়, আমার মক্কেল মোঃ হানিফ খান, পিতা আব্দুস শুকুর খান ক্ষেত্রীপাড়া সদর দিনাজপুর কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত হয়ে এই মর্মে আপনাকে অবগত করানো যাচ্ছে যে, গত ২৮ আগষ্ট ২০১৪ ইং তারিখে আপনার/আপনাদের কর্তৃক দরপত্র আহবানের প্রেক্ষিতে দরপত্র দাখিল করা হয়। দাখিলী দরপত্রে দেখা যায় যে, আহসান ব্রাদার্স বালুবাড়ী এর দরপত্র আহবানে শর্তাবলী শর্তাবলীর মধ্যে ৫এর (ঙ) ধারায় বলা হয়েছে। কোন দরপত্র দাতা তার ব্যবসার জন্য অন্য মালিকের ট্রাক আইনানুগ প্রক্রিয়া  দ্বি-পাক্ষিক চুক্তির মাধ্যমে বাৎসরিক ভাড়ায় প্রেক্ষিতে ন্যুনতম ০২ (দুই) বৎসরের জন্য স্বীয় ব্যবসায় ব্যবহার করেছে এবং চুক্তি মেয়াদে কমপক্ষে ৬ মাস পর্যন্ত বিদ্যমান আছে।

অথচ দরপত্র দাতা আহসান ব্রাদার্স এর নিজস্ব মালিকানার কোন পরিবহন/ ট্রাক নাই। তিনি জনৈক আশফাক মনোয়ার ও আশিক মনোয়ার এর নিকট হতে ট্রাক ভাড়ার চুক্তিপত্র গ্রহণ করেছেন। যে দুটি ট্রাকের ভাড়ার চুক্তি নামা দেখানো হয়েছে তা জনৈক আশফাক মনোয়ার ও আশিক মনোয়ার ঢাকা মেট্রো -ট -১৬-৭৩২২, স্টান্ডার্ড ব্যাংক এবং ঢাকা মেট্রো-ট-১৬-৬১১৬ ডাচ বাংলা ব্যাংক এর মুল মালিকানা আছে। ব্যাংক ও নিটল মটরস লিঃ এর নিয়ম অনুযায়ী টাকা পরিশোধের পরেই কেবল মাত্র মালিকানা পাওয়ার কথা। ট্রাক দুটির মালিকানা বর্তমানে ব্যাংক। দরপত্রের শর্ত মোতাবেক আহসান ব্রাদার্স এর দরপত্র নিয়ম বহির্ভুতভাবে গ্রহণ করা হয়েছে। উক্ত দরপত্র বাতিল বলে গণ্য হবার কথা। বিষয়টি বিশেষ বিবেচনার জন্য আমার মোয়াক্কেলের পরামর্শ মোতাবেক অত্র নোটিশ প্রেরণ করা হলো। নিয়ম বহির্ভুতভাবে দরপত্র বিবেচনা করলে আমার মোক্কেল আইনের আশ্রয় গ্রহণ করবেন।

এ ব্যাাপারে ২ সেপ্টেম্বর মঙ্গলবার দরপত্র মুল্যায়ন কমিটির সদস্য সচিব দিনাজপুর পুলহাটস্থ বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের যুগ্ম পরিচালক (ব্রী প্র) শাহানা পারভীন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার অথরিটির পারমিশন ছাড়া আপনার সাথে কোন বিষয়ে কথা বলতে পারব না এবং কি তিনি তার নামটি বলতেও অপারগতা প্রকাশ করেন। অবশেষে শুধুমাত্র তিনি তার নামটি জানান শাহানা পারভীন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য