Dinajpur pic-27-08-14নয়ন, দিনাজপুর ॥ দিনাজপুরের বীরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীদের হামলায় ৫ জন আহত হওয়ার ঘটনায় মামলা করায় আসামীরা বাদীর ভাইয়ের উপর হামলা চালিয়েছে। এ ব্যাপারে বীরগঞ্জ থানায় একটি ও আদালতে একটি মামলা হয়েছে । আসামীরা বাদী ও তার পরিবারের লোকজনদের প্রতি হুমকি অব্যাহত রেখেছে।

বীরগঞ্জ উপজেলার শম্ভুগাঁও গ্রামের মোঃ আনসার আলীর পুত্র রফিকুল ইসলামের ১৪৬/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/৩৮০/৪২৭/৫০৬/১১৪ ধারায় দায়ের করা মামলার বিবরণে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের নুর ইসলাম পিন্টু,মোঃ হাতেম,মোঃ জামাল,মোঃ শাহাজাহান,হাচেন আলী,আবুল মাজম,মোঃ আব্দুর রাজ্জাক,মোঃ শুকুর আলী,মোঃ দাণেশ আলী,দেলোয়ার হোসেন,ওয়াহেদ আলী,আবুল হোসেন,—–গত ২২/০৮/২০১৪ ইং তারিখ বিকাল ৩ টার দিকে বে-আইনি ভাবে বাড়ীর ভিতর প্রবেশ করে বাদী আনসার আলীর স্ত্রী মমতাজ বেগম,বাদীর পিতা বৃদ্ধ আনসার আলী, বাদীর ছেলে মোতালেব, বাদীর ভাতিজার স্ত্রী মেরিনা খাতুন,ভাতিজা জহুরুল কে লাঠি ও লোহার রোর্ড দিয়ে বেধড়ক মারধর করে। এতে কারো হাত,কারো মাথা ফেটে যাওয়া সহ গুরুতর আহত হয়।

এসময় হামলা কারীরা বাদীর বাড়ীর ভিতরে ঘরে থাকা আলমীরা ভেঙ্গে ৫ ভোরী ওজনের স্বর্ণালংকার ও নগদ ১ লাখ ৮০ হাজার টাকা লুট করে নেয়। চিৎকার শুনে এলাকার লোকজনেরা ছুটে আসতে শুরু করলে আসামীরা বাদীর বাড়ীর ভিতরে থাকা বিভিন্ন ধরণের আসবাবপত্র ভাংচুর করে।এলাকার লোকজন আহতদের উদ্ধার করে বীরগঞ্জ হাসপাতালে ভর্তি করে।

এই ঘটনার পর মামলা দায়ের করায় পরের দিন সন্ত্রাসীরা বাদী মোঃ আনসার আলীর ভাই নুর মোহাম্মদ শেখ  বিকাল সাড়ে ৫ টার দিকে আসামীদের বাড়ীর সামনে রাস্তা দিয়ে যাওয়ার সময় নুর ইসলাস পিন্টু, হাতেম,জামাল,শাহাজাহান, হাসেন, মিষ্টার,সাইদুর,সোহরাব মন্নাত,শুকুর আলী  আলী,দানেশ,সামসুল আলম মুন্সি,নুর মোহাম্মদ,হাসান মুন্সি,বাবুল, ছাকি আলম,আব্দুর রাজ্জাক,ছাকেরা,জামেনা খাতুন,মাজেদা,ফিরোজা এক যোগে এসে হামলা চালায়। এসময় তার চিৎকারে লোকজন ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। যাওয়ার সময় আসামীরা তাকে প্রাণ ণাশের হুমকি দিয়ে চলে যায়।

এ ব্যাপারে নুর মোহাম্মদ শেখ বাদী হয়ে জেলা দিনাজপুরএক্সিকিউটি ম্যাজিষ্ট্রেট সি আর পি সি আদালত (খ) অঞ্চলে ফৌঃকাঃবিঃ আইনের ১০৭/১১৪/১১৭(৩) ধারায় একটি মামলা করেছেন।

উল্লেখ্য উপরোক্ত বিষয়ে ৬নং নিজপাড়া ইউপি চেয়ারম্যান খালেক চৌধুরীর সঙ্গে কথা বললে তিনি জানান নুর ইসলাম পিন্টু একজন দাঙ্গাবাজ সন্ত্রাস, আইন অমান্যকারী ভুমিদস্যু। এ বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের জানালেও তা কোন সুফল পাওয়া যায়নি। এই ঘটনার পর থেকে বাদীর পরিবারের লোকজনেরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিয়ে দিনাতিপাত করছে। পুলিশ এখনো কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি। ফলে কোন সময় আবারো আসামী কর্তৃক হামলার আশংকা করছে এলাকাবাসী।

এদিকে হামলা বন্ধ ও সন্ত্রিসীদের গ্রেফতারের দাবী জানিয়ে থানার সামনে এলাকাবাসী আজ মানব বন্ধন কর্মসূচী পালন করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য