Holyland Collge Pic copyমাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালের এইচএসসি পরীক্ষায় হলিল্যান্ড কলেজ-দিনাজপুর তৃতীয় স্থান অধিকার করেছে। এই কলেজ থেকে প্রথমবারের মত এইচএসসি পরীক্ষায় ৭৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। এর মধ্যে ৭৪ জন জিপিএ-৫ পেয়েছে।

দিনাজপুর জেলা শহরের বালুবাড়ীতে অবস্থিত হলিল্যান্ড কলেজটি ২০১২ সালে প্রতিষ্ঠা করা হয়। কলেজ প্রতিষ্ঠার পর এই প্রথমবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করে। প্রথমবার অংশগ্রহন করে দিনাজপুর শিক্ষাবোর্ডে তৃতীয় স্থান অধিকারের গৌরব অর্জন করে কলেজটি। হলিল্যান্ড কলেজ দিনাজপুর তথা উত্তরবঙ্গের প্রথম প্রযুক্তি নির্ভর ডিজিটাল কলেজ।

ভাল ফলাফল অর্জনের কারণ হিসেবে হলিল্যান্ড কলেজের অধ্যক্ষ মাসুদ আহমেদ হায়দার প্রথমে আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, হলিল্যান্ড কলেজ উত্তবঙ্গের একমাত্র আধুনিক প্রযুক্তি নির্ভর ডিজিটাল কলেজ। ভাল ফলাফলের পিছনে শিক্ষকদের নিষ্ঠা ও আন্তরিকতা, ছাত্র-ছাত্রীদের ও নিয়মিত অনুশীলন কাজ করেছে। এছাড়া এ কলেজের শিক্ষার্থীদের কোন প্রাইভেট পড়তে হয় না। ক্লাশের পড়া ক্লাশেই শিখানোর ব্যবস্থা করা হয়। এ কলেজের শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে পাঠদানে মাল্টিমিডিয়া প্রজেক্টর, হোয়াইট বোর্ড, ইন্টারনেট ইত্যাদি আধুনিক শিক্ষা উপকরণ ব্যবহার করা হয়।

এছাড়া লেকচার, পার্টিসেপটরি ও গ্রুপ ডিসকাশন পদ্ধতিতে পাঠদান ও বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের জন্য নিয়মিত ব্যবহারিক ক্লাশের ব্যবস্থা ও অনলাইন কম্পিউটার ল্যাব এবং লাইব্রেরিতে ইন্টারনেটের মাধ্যমে দেশ-বিদেশের বিষয় ভিত্তিক প্রয়োজনীয় জ্ঞান ও তথ্য সরবরাহ করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক সষ্ঠু বিকাশের জন্য নিয়মিত খেলা-ধুলা ও সাংস্কৃতিক চর্চার ব্যবস্থা রয়েছে। বিনোদনের জন্য ফিল্ম ক্লাবসহ মোট ছয়টি ক্লাবের মাধ্যমে এসমস্ত কার্যক্রম পরিচালনা করা হয়। সর্বোপরি কলেজ পরিচালনা পরিষদের সুষ্ঠু তত্বাবধানে এ কলেজটি মানসম্মত শিক্ষা নিশ্চিত করে থাকে।

কলেজের চেয়ারম্যান প্রফেসর মোঃ আব্দুর রউফ বলেন, হলিল্যান্ড কলেজে যোগ্য ও দক্ষ শিক্ষক নিয়োগ, অধ্যক্ষ ও পরিচালনা কমিটির আন্তরিক সহযোগিতা ও শিক্ষার্থীদের অনুশীলনই ভাল ফলাফল অর্জন করেছে। এই ফলাফলে তিনি খুবই খুশি। ভাল ফলাফল অর্জন করায় আমি আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি। আগামীতে আরো ভাল ফলাফল উপহার দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, হলিল্যান্ড কলেজে বর্তমানে অধ্যক্ষসহ শিক্ষক ৩৩ জন যোগ্যতা সম্পন্ন প্রশিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী পাঠদান করছেন। এবারের এইচএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষাবোর্ডে তৃতীয় ও দিনাজপুর জেলায় প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য