SAMSUNG CAMERA PICTURESসৈয়দপুরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রথম দিনে বাংলা বিষয়ের পরীক্ষায় দু’টি কেন্দ্রের শৃংখলা দেখে মুগ্ধ হলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস মাহমুদ। তিনি গতকাল রবিবার নীলফামারীর সৈয়দপুরে এসএসসি পরীক্ষার দু’টি কেন্দ্র পরিদর্শন করেন।
সকালে প্রথমে অতিরিক্ত সচিব এ এস মাহমুদ সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন। তিনি কেন্দ্রে এসে পৌঁছলে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক সৈয়দ নজমুল হক কেন্দ্রে তাঁকে স্বাগত জানান। এ সময় তিনি ওই পরীক্ষা কেন্দ্রের কয়েকটি কক্ষ পরিদর্শন করেন। এ সময়  দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আলাউদ্দিন মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান  অতিরিক্ত সচিবের সঙ্গে ছিলেন। পরে তিনি সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষা কেন্দ্রটিও পরিদর্শন করেন। এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্ণেল এটিএম হাসান আহমেদ কেন্দ্র পরিদর্শনে আসা শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে স্বাগত জানান। পরে তিনি  ওই পরীক্ষা কেন্দ্রের কয়েকটি কক্ষ পরিদর্শন করেন।
অতিরিক্ত সচিব এ এস মাহমুদ জানান, বরাবর পাবলিক পরীক্ষায় সৈয়দপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ভাল ফলাফল করে থাকে। ফলে এসব প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ ও ফলাফল নিয়ে অনেক সুনাম শুনেছি। এবার তা স্বচক্ষে দেখতে এলাম। তিনি বলেন, এখানে পরীক্ষা  গ্রহণে শৃংখলা ও পারিপার্শ্বিকতা দেখে মুগ্ধ হয়েছি।
প্রসঙ্গত,এবারে সৈয়দপুরে তিনটি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রগুলো হচ্ছে, সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে এবং সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়। এদের মধ্যে ক্যান্টমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬ টি প্রতিষ্ঠানের  ৭৩২ জন,ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৯ টি বিদ্যালয়ের ৭৩৭জন এবং সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয় কেন্দ্রে ১৩ টি বিদ্যালয়ের ৮০৯জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য