Kidnapingরতন সিং, দিনাজপুর ॥ দিনাজপুর শহরে এক যুবককে অপহরণ করে মুক্তিপন দাবী করার অভিযোগে পুলিশ ৩ অপহরণকারীসহ ওই যুবককে উদ্ধার করে আইন শৃঙ্খলা বিঘœকারী দ্রুত বিচার আইনে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে।

দিনাজপুর কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ আলতাফ হোসেন জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বড় হাসিমপুর গ্রামের সমিরউদ্দীনের পুত্র অপহৃত আব্দুল কাদের বাদী হয়ে ৬ জনকে আসামী করে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন।

মামলায় গ্রেফতারকৃত ৩ জন আসামী শহরের মুদিপাড়া মহল্লার সালাহউদ্দীনের পুত্র আরমান (২৩), জিয়াউর রহমানের পুত্র আশিক (৩২) ও পাটুয়াপাড়া মহল্লার আলাউদ্দীনের পুত্র জুয়েল শেখ (৩০)কে বিকেলে দিনাজপুর সদর সিনিয়র জুডিশিয়াল আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। বিচারক রিমান্ড শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, গত ২৩ জুলাই বুধবার বেলা ১১ টায় ১ জন যুবতী মেয়েকে দিয়ে মোবাইল ফোনে প্রেম নিবেদন করে এই মামলার এজাহারকারী আব্দুল কাদেরকে দিনাজপুর শহরে ডেকে নেয়। এরপর তাকে ওই যুবতী শহরের মুদিপাড়া এলাকার একটি বাড়ীতে তার সহযোগীদের নিয়ে ২ লক্ষ টাকা মুক্তিপন দাবীতে আটকে রাখে। মোবাইল ফোনে আব্দুল কাদের পরিবারের নিকট বিকাশের মাধ্যমে ২ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

গত বুধবার বিকেলে ৩০ হাজার ও রাতে ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে মুক্তিপন নেয়া হলেও কাদেরকে ছেড়ে না দিয়ে তাকে হত্যা করার হুমকি দিয়ে অবশিষ্ট চাঁদার দেড় লক্ষ টাকা মোবাইল ফোনে দাবী করে। বিষয়টি কোতয়ালী থানা পুলিশকে অবহিত করলে গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় শহরের ঘাসিপাড়া পানির ট্যাংকির পার্শ্বের একটি বাড়ী থেকে কাদেরকে উদ্ধার করতে সক্ষম হয়।

এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই ৩ জনকে আসামীকে গ্রেফতার করলেও তাদের সহযোগী রাজিব ও কাইয়ুম পালিয়ে যায়। এই ঘটনার হোতা যুবতী মেয়ের সন্ধানে পুলিশ এখন অভিযান চালিয়ে যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য