ইমামদের সাথে যহ্মা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিতকাশী কুমার দাস ॥ রোববার বাংলাদেশ জাতীয় যহ্মা নিরোধ সমিতি (নাটাব) আয়োজিত পার্বতীপুর পৌরসভা মিলনায়তনে ইমাম সাহেবদের নিয়ে যহ্মা প্রতিরোধে সুশিল সমাজের ভূমিকা শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নাটাব দিনাজপুর জেলা শাখার সভাপতি তাহের উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলার স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ আতিয়ার রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কনসালটেন্ট ডাঃ মোঃ মাহাবুবুল আলম চৌধুরী ও নাটাব কেন্দ্রীয় কার্যালয়ের প্রজেক্ট কো অর্ডিনেটর ডাঃ ওয়ালিউদ্দীন কিবরিয়া। স্বাগত বক্তব্য রাখেন নাটাব দিনাজপুর আঞ্চলের আঞ্চলিক প্রতিনিধি মোঃ কাওছার উদ্দীন। ইমামদের পক্ষে বক্তব্য রাখেন মাওঃ মোঃ আব্দুল হাই ও মোঃ হুমায়ুন কবির।

মত বিনিময় সভায় উপস্থিত অতিথিবৃন্দ বলেন বাংলাদেশে যহ্মা একটি অন্যতম ঘাতক ব্যাধি যা প্রতি বছর বহু লোকের মৃত্যু ঘটায়। বাংলাদেশে প্রতি বছর প্রতি লাখে কফে জিবানুযুক্ত নতুন রোগীর হার ১শ জন এবং যহ্মা রোগে  মৃত্যুর হার প্রতি লাখে ৫১ জন। যহ্মা রোগ নিয়ন্ত্রণে চাই ব্যাপক সচেতনতা ও সামাজিক আন্দোলন। আসুন সভাই মিলে যক্ষা মুক্ত দেশ গড়ি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য