07. Kabul-Airport-Attackআন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে আন্তর্জাতিক বিমানবন্দরে ভারী অস্ত্রে সজ্জিত তালেবান জঙ্গিরা হামলা চালিয়েছে।

রকেট প্রপেলড গ্রেনেড ও স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে তারা হামলা চালায় বলে পুলিশের বরাতে বিবিসি জানিয়েছে। এই হামলার দায়িত্ব স্বীকার করেছে তালেবান গোষ্ঠী। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিদ্রোহী-জঙ্গিরা কড়া নিরাপত্তায় ঢাকা বিমানবন্দরের কাছে একটি পরিত্যক্ত ভবন দখল করে নিয়েছিল।

বিমানবন্দর কর্মকর্তারা জানিয়েছেন, সব যোদ্ধারা আফগানিস্তানের অন্যান্য শহরে তাড়িয়ে দেয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শী রামি আনোয়ারি, গোলাগুলির শব্দ শুনে বিমানবন্দরের আশপাশের মানুষের ঘুম ভেঙ্গে যায়।

তিনি বলেন, আমি ১০টিরও বেশি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছি। সেগুলোর মধ্যে কিছু ছিল বড় ধরনের বিস্ফোরণ। আর শব্দগুলো বিমানবন্দরের দিক থেকেই আসছিল। আফগান পুলিশ ও বিশেষ বাহিনী জঙ্গিদের দখলে থাকা পরিত্যক্ত ভবনটি ঘিরে রেখেছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, হামলায় বিমানবন্দরের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

তিনি দাবি করেন, “একটি রকেটও” বিমানবন্দরের অভ্যন্তরে এসে পড়েনি। দেশটির পূর্বাঞ্চলীয় পাকতিকা প্রদেশের একটি বাজারে এক আত্মঘাতী হামলায় ৪২ জন নিহত হওয়ার ঠিক দুইদিন পর বিমানবন্দরে হামলার এই ঘটনা ঘটল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য