Dinajpur_District_Map_Bangladesh-89খেলোয়াড়রা বিশ্বের দরবারে একটি দেশের মানচিত্রের পরিচয় ঘটাতে সর্বাধিক ভূমিকা পালন করতে পারে বলেই তাদের রাষ্ট্রের দুত বলা হয়ে থাকে। এ জন্যে লেখাপড়ার পাশাপাশি স্কুল শির্ক্ষাথীদের সব ধরনের খেলাধুলায় এবং ক্রীড়া কৌশলে মনোযোগী ও পারদর্শী হতে হবে এবং দেশীয় গ্রামীণ খেলাধুলাকে জনপ্রিয় করে তুলতে হলে তাদেরকেই অগ্রনী ভুমিকা রাখতে হবে। গ্রামীণ জনপদের অনেক খেলাই আমাদের শিক্ষার্থীরা জানেনা এবং দেখেনি তাদেরকে ওই সমস্ত খেলার ব্যাপারে উৎসাহিত করতে শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসা প্রয়োজন।

গতকাল শনিবার বিকালে দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানের পশ্চিম মাঠে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ব্যবস্থাপনায় এবং দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সদর উপজেলা পর্যায়ের স্পোর্টস ফর অল প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেছেন। জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আজিজুল ইসলামের ষভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোঃ হামিদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সদস্য ও গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক এ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, দিনাজপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মিসেস জিনাত আরা চৌধুরী মিলি, সদর উপজেলা আঃ লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।

আয়োজিত ক্রীড়া প্রতিযোগীতায় সদর উপজেলার দিনাজপুর জেলা স্কুল, সেন্ট ফিলিপস্ স্কুল এন্ড কলেজ, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও ঈদগা উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষাথীরা বিভিন্ন ইভেন্টের প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। এছাড়াও সকালে কাহারোল এবং চিরিরবন্দর স্ব স্ব  উপজেলায একই প্রতিযোঘীতা অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১৫ফেব্রয়ারী স্পোর্টস ফর অল জেলা পর্যায়ের প্রতিযোগীতা বড় ময়দানে অনুষ্ঠিত হবে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজার রহমান এমপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য