Hili Mapদিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের হাকিমপুরের ৩নং আলীহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল ওরফে বাবু’র চেয়ারম্যান পদ শূণ্য ঘোষনা করা হয়েছে।  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন  ও সমবায় মন্ত্রণালয় অধিনস্ত স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধি শাখার উপ-সচিব আবু তাহের মুহাম্মদ জাবেদ কর্তৃক রোববার স্বাক্ষরতি ও জারিকৃত এক পত্রে তাঁকে অপসারণ করা হয়। পাশাপাশি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৫ (২) ধারা মোতাবেক হাকিমপুর ইউএনওকে তাঁর পদ শূন্যতার গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের জন্য বলা হয়।

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক জারীকৃত পত্রে জানা গেছে, দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়-এর স্মারক নং- ৪১৩, তারিখ ১৬/৭/২০১৩ খ্রি: এবং এলজিএসপিঃ২, সিটি সেন্টর, ঢাকা-এর পত্র নং- ৬৯৭ তারিখ ৩/৩/২০১৪ খ্রি: মোতাবেক গত ৬/৭/২০১৪ইং তারিখে মন্ত্রণালয়ের উপ-সচিব আবু তাহের মুহাম্মদ জাবেদ স্বাক্ষরিত ৪৬.০১৭.০২৯.০০.০০.০১১.২০১২(অংশ-১).৩৬১ স্মারক পত্রে তাঁকে অপসারণ করা হয়।

উল্লেখ্য, গত ২০১২-১৩ ইং অর্থ বছরে এলজিএসপিঃ২ এর বরাদ্দকৃত ৩ লক্ষ ১ হাজার টাকা ভুয়া প্রকল্প দেখিয়ে আত্মসাৎ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারা মোতাবেক তাকে অপসারণ করা হয়।
এব্যাপারে হাকিমপুর ইউএনও আজাহার ইসলাম সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য