Hiliভারতের ট্রাক চালক ইউনিয়নের চালক ও সহকারীদের নিরাপত্তাসহ  ছয় দফা দাবি আজ সোমবরের মধ্যে আদায় না হলে দিনাজপরের হাকিমপুর উপজেলার স্থলবন্দর দিয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের হুমকি দিয়েছে ভারতের ট্রাক চালক ইউনিয়ন। এতে করে হিলি স্থলবন্দর দিয়ে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বন্ধের আশস্কা করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

বাংলাহিলি কাস্টমস্ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কাস্টমস্ ও বন্দর বিষয়ক সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারতের হিলি এক্রপোর্ট এন্ড কাস্টমস্ ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশন গতকাল লিখিতভাবে বাংলাদেশের হিলি পানামা পোর্ট লিংক      কৃর্তপক্ষকে অবহিত করেছে। এ ঘটনায় গতকাল রোববার সারাদিন হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকে।

জামিল হোসেন জানান, ভারতের ট্রাক চালক ইউনিয়নের দাবিগুলো হলো পানামা পোর্ট লিংক থেকে ভারতীয় খালি ট্রাকগুলো ভারতের সময় সকাল ৭টার মধ্যে ছেড়ে দেয়া। এক্সপোর্ট-ইমপোর্ট চলাকালিন কোন রকম খালি ট্রাক ভারতে প্রবেশ না করানো, সরকারি নিয়ম অনুযায়ী রপ্তানি পন্যবাহী ট্রাকগুলো ৩দিনের মধ্য খালি করে ভারতে প্রেরন করা, পানামা পোর্ট লিংকের মধ্যে ভারতীয় ট্রাক প্রতি সরকারি রেট’র চাইতে বেশি টাকা কোন ভাবেই না নেয়া, ভারতীয় পন্যবাহী ট্রাকের সকল চালক এবং খালাসীর (হেলপার) নিরাপত্তার সুবন্দোবস্তো করা ও তাদের টয়লেটের ব্যবস্থা করা এবং পানামা পোর্ট লিংকে যারা কর্মরত আছেন ভারতীয় চালক এবং খারাসীদের সাথে ভাল ব্যবহার করা ও তাদের শারীরিক অত্যাচার করা থেকে বিরত থাকা।

হিলি পানামা পোর্ট লিংকের এসএম হায়দার জানান, ভারতীয় ট্রাক চালক ইউনিয়েনের সকল দাবি মিথ্যা, অযৌক্তিক। সরকারি বিধি বিধান না জানার কারনে ভ্রান্ত ধারনার উপর ভারতীয় ট্রাক চালক ইউনিয়ন এসব অযৌক্তিক দাবি উত্থাপন করছে। তবে বাংলাহিলি কাস্টমস্ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন কাস্টমস্ ও বন্দর বিষয়ক সম্পাদক জামিল হোসেন জানান, হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক রাখার জন্য বিষয়টির সুরাহার জন্য আজ সোমবার সিএন্ডএফ এসোসিয়েনের নেতৃবৃন্দ ভারতীয় কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য