ভ্রাম্যমান আদালতেরতন সিং দিনাজপুর থেকে ॥ দিনাজপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভেজাল বিরোধী খাদ্য দ্রব্য বিক্রি প্রতিরোধে ভ্রাম্যমান আদালত পরিচালনায় গত ২ দিনে ৩৯৮টি দোকান থেকে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু রায়হান গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় এ তথ্য জানান।

তিনি জানান, পবিত্র রমজান মাসে রোজাদারদের ইফতারী ক্রয় করতে হয়। এ সুযোগে হোটেল ব্যবসায়ীরা  বিভিন্ন ভেজালপণ্য খাদ্যদ্রব্যের মধ্যে মিশিয়ে মোখারোচক ও দৃষ্টি আকর্ষন করার জন্য ইফতারী সামগ্রী হিসেবে বিক্রি করে। এ ধরনের অভিযোগ প্রাপ্ত হয়ে গত ৩ জুলাই সকাল ১০ টা থেকে আজ শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত জেলার ১৩টি উপজেলা ও ৮টি পৌরসভার বিভিন্ন হাট বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট গণ ৩৯৮টি দোকানে অভিযান চালায়।

এ সব অভিযানকালে বিভিন্ন হোটেল ও মিষ্টান্ন ভান্ডারে খাদ্য দ্রব্যের ভেজাল ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক রং এবং রাসায়নিক দ্রব্য মিশানোর উপকরণ পাওয়া গেছে। খাদ্য দ্রব্যে ভেজাল দেয়ার অভিযোগে ঐসব দোকান, হোটেল ও মিষ্টান্ন ভান্ডারের মালিকদের প্রাথমিকভাবে সতর্ক করে দিয়ে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। তিনি জানান ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য