Ypic-1মো. ইউসুফ আলী, দিনাজপুর জেলা প্রতিনিধি ॥ দিনাজপুরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে ও বেসরকারী উন্নয়ন সংস্থা প্ল্যান ইনটারন্যাশনাল বাংলাদেশ দিনাজপুর প্রোগ্রাম ইউনিটের সহযোগিতায় ৩ জুলাই বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, দিনাজপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হামিদুল হক, পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, প্ল্যান’র দিনাজপুর প্রোগ্রাম ইউনিট ম্যানেজার মোঃ মোবারক হোসেন, দিনাজপুর ব্র্যাকের প্রতিনিধি মোঃ মহসিন আলী, দিনাজপুর পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক মোঃ নজরুল ইসলাম, দিনাজপুর পৌরসভা, ব্র্যাক, আরডিআরএস, আল ফালাহ উন্নয়ন সংস্থা, এমবিএসকেসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহন করেন।
জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম নিবন্ধন দিবসে র‌্যালি
র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হামিদুল হক’র সভাপতিত্বে ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাশফাকুর রহমান’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্ল্যান’র দিনাজপুর প্রোগ্রাম ইউনিট ম্যানেজার মোঃ মোবারক হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর ব্র্যাকের প্রতিনিধি মোঃ মহসিন আলী, দিনাজপুর পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক মোঃ নজরুল ইসলাম প্রমূখ। সভায় জেলা প্রশাসক জানান, দিনাজপুরে শতভাগ জন্ম নিবন্ধন সফলভাবে সম্পন্ন করা হয়েছে। চলতি বছরের ৩ জুলাই পর্যন্ত দিনাজপুরে জন্ম নিবন্ধন রেজিস্ট্রি করা হয়েছে ৩২ লাখ ৬৬ হাজার ৬৮৯ জন। জন্ম নিবন্ধন সনদ একটি শিশুর রক্ষা কবচ। তাই প্রতিটি শিশু ও নাগরিকের জন্ম সনদ নিশ্চিত করতে হবে। জনগনের ভোগান্তি লাঘবে জন্ম নিবন্ধন সনদ প্রাপ্তিতে ও সংশোধনে সব ধরনের জটিলতা নিরসন করা হবে। সকলকে জন্ম নিবন্ধন সনদ গ্রহন করার আহবান তিনি।
Ypic-3
এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইয়াকুব আলী, আল ফালাহ আ’ম উন্নয়ন সংস্থার হিসাব ব্যবস্থাপক যাদব কুমার রায়, আরডিআরএস দিনাজপুর ইউনিটের কর্মসূচী ব্যবস্থাপক তপন কুমার সাহা, প্ল্যান দিনাজপুর প্রোগ্রাম ইউনিটের কমিউনিকেশন কো-অর্ডিনেটর মাহিদুল ইসলামসহ আমন্ত্রিত অতিথি ও এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য