Cool Dinajpurরতন সিং দিনাজপুর : বোচাগঞ্জ, কাহারোল ও বীরগঞ্জ উপজেলার সড়ক ও জনপদের রাস্তায় যোগাযোগ ব্যবস্থা সুগম করতে ৯ কোটি ৬ লক্ষ টাকা ব্যয়ে ৩টি সেতু নির্মান শেষে যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ জানান, চলতি অর্থ বছরে জেলার ঠাকুরগাঁও এবং হরিপুর রাস্তার পৃথক ৩টি স্থানে ৩টি সেতু নির্মানের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছিল। সেতু ৩টি নির্মানে ৯ কোটি ৬ লক্ষ টাকা ব্যায় নির্ধারণ করা হয়। এর মধ্যে দিনাজপুর-হরিপুর সড়কের বোচাগঞ্জ উপজেলার বকুলতলা নামকস্থানে ২ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যায়ে গত বছর আগষ্ট মাসে সেতু নির্মানের কাজ শুরু করা হয়।

একইভাবে গত বছর সেপ্টেম্বর মাসে কাহারোর উপজেলার ফুটকি মোড় নামকস্থানে ২কেটি ১২ লক্ষ টাকা ব্যায়ে এবং বীরগঞ্জ উপজেলার বেলডাঙ্গা নামকস্থানে ৪ কোটি ৫০ লক্ষ টাকা ব্যায়ে ১টি সেতু নির্মানের কাজ শুরু করা হয়। ৩টি সেতু নির্মানকাজ গত ২০ জুন নির্মানকাজ সম্পূর্ণ করে ঠিকাদার সড়ক ও জনপদ অধিদপ্তরে হস্তান্তর করে। আজ বুধবার দুপুরে সেতু ৩টি যানবাহন চলাচলের জন্য সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনুষ্ঠানিকভাবে উম্মুক্ত করে দেয়।

সূত্রটি জানায় আগামী অর্থ বছরে সড়ক ও জনপদ অধিদপ্তরের আওতাধীন জেলার ৫টি রাস্তায় ১৩টি সেতু নির্মানের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রস্তাবনা প্রকল্প প্রেরণ করা হয়েছে।  প্রস্তাবিত সেতুগুলো নির্মানের জন্য অর্থ বরাদ্দ পাওয়া গেলে নির্মানকাজ শুরু করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য