খেজুর বরাদ্ধরতন সিং, দিনাজপুর ॥ পবিত্র রমজান মাসে রোজাদার ব্যক্তিদের ইফতার করানোর লক্ষ্যে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে দিনাজপুর জেলায় ৩ হাজার ৭৪০ কেজি খেজুর বরাদ্দ প্রদান করা হয়েছে।

দিনাজপুর জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা হাম্মাদুল বার জানান, পবিত্র রমজান মাসে রোজাদারদের ইফতার করানোর লক্ষ্যেই ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে এই জেলায় ৩ হাজার ৭৪০ কেজি খেজুর বরাদ্দ প্রদান করা হয়েছে। বরাদ্দকৃত খেজুর আজ রোববার জেলার ১৩টি উপজেলার ও ৮টি পৌরসভার জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণের জন্য বন্টন করে দেয়া হয়েছে। সংশ্লিষ্ট উপজেলার চেয়ারম্যান ও পৌরসভার মেয়রগণ জনপ্রতিনিধিদের মাধ্যমে বরাদ্দকৃত খেজুর দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে বিতরণ করবে।

সূত্রটি জানায়, রমজান মাসে দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ওএমএস এর মাধ্যমে চাল ও আটা বিক্রয়ের জন্য ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী ১ জুলাই থেকে জেলার ১৩টি উপজেলা ও ৮টি পৌরসভার সম্ভাব্য স্থানে দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ২৪ টাকা কেজি দরে চাল ও ২২ টাকা কেজি দরে পুষ্টিকর আটা বিক্রি করা হবে। যাতে দরিদ্র জনসাধারণ তাদের ক্রয় ক্ষমতার মধ্যে খাদ্যদ্রব্য কিনে রমজানের রোজা করতে পারে। সেই লক্ষ্যেই এই ধরনের কর্মসূচী নেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য