দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া নাবিল স্ক্যানিয়া বাসে অগ্নিকান্ড

দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া নাবিল স্ক্যানিয়া বাসে অগ্নিকান্ড

দিনাজপুর

বগুড়া সংবাদাতাঃ দিনাজপুর থেকে ছেড়ে আসা নাবিল পরিবহনের এসি বাস নাবিল স্ক্যানিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার শিবগঞ্জের মোকামতলায় একটি চলন্ত যাত্রীবাহী এসি বাসে আগুন লেগেছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে নাবিল পরিবহনের ওই বাসে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই বাসটি পুড়ে গেলেও অল্পের জন্য রক্ষা পেয়েছেন ২০ যাত্রী।

বাসের যাত্রী জামিরুল ইসলাম জানান, দিনাজপুর ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের স্ক্যানিয়া এসি কোচ মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে বগুড়ার শিবগঞ্জের মোকামতলা বন্দরের মহাসড়কে পৌঁছে। এ সময় হঠাৎ এসি বিস্ফোরণ ঘটলে বাসে আগুন ধরে যায়। এতে বাসে থাকা অন্তত ২০ যাত্রী আতঙ্কিত হয়ে পড়েন। তারা চিৎকার করতে থাকেন। চালক দ্রুত বাসটি থামালে যাত্রীরা সবাই নিরাপদে নেমে যান। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করেন। এর আগেই বাসটি পুড়ে ছাই হয়ে যায়।

যাত্রীরা জানান, দিনাজপুর থেকে বাসটি ছাড়ার পর থেকে এসিতে সমস্যা দেখা দেয়। এরপরও বাসের স্টাফরা এসি চালিয়ে ঢাকার দিকে রওনা দেন। তারা দ্রুত বাস থেকে নামতে সক্ষম হওয়ায় আল্লাহর রহমতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন।

বাসযাত্রীদের বরাত দিয়ে মোকামতলা পুলিশ ফাঁড়ির এসআই মনোয়ারুল ইসলাম জানান, দিনাজপুর থেকে ২০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা দেয় নাবিল পরিবহনের স্ক্যানিয়ার বাসটি। মোকামতলা এলাকায় পৌঁছালে বাসের একটি এসির বিস্ফোরণ হয়ে সঙ্গে সঙ্গে আগুন লাগে। এ সময় বাসে থাকা যাত্রীরা দ্রুত নেমে পড়েন। ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেন। তবে এ সময়ের মধ্য বাসটি আগুনে পুড়ে যায়।

তিনি আরো জানান, বাসটি দিনাজপুর থেকে ছাড়ার পর থেকেই এসিতে সমস্যা দেখা দেয় বলে জানিয়েছেন যাত্রীরা। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হবে।