ঘোড়াঘাটে প্রতিবন্ধী কিশোরী ও গৃহবধূ ধর্ষন; গ্রেফতার ২

ঘোড়াঘাটে প্রতিবন্ধী কিশোরী ও গৃহবধূ ধর্ষন; গ্রেফতার ২

দিনাজপুর

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় পৃথক প্রতিবন্ধী কিশোরী ও এক গৃহবধূকে ধর্ষণের ঘটনায় ২ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার দুপুরে গ্রেফতার হওয়া ২ জনকে আদালতে সোপর্দ করে ঘোড়াঘাট থানা পুলিশ। এর আগে মঙ্গলবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২ জনকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন ৫৭ বছর বয়সী ফুল মিয়া ও ৫৮ বছর বয়সী গোলবাহার শেখ। গ্রেফতার ফুলমিয়া ঘোড়াঘাট পৌর শহরের চককাঠাল গ্রামের মৃত মিন্নত মিয়ার ছেলে এবং গ্রেফতার গোলবাহার শেখ সিংড়া ইউনিয়নের সাতপাড়ার মৃত কোমর উদ্দিনের শেখের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘোড়াঘাট থানার পরিদর্শক (তদন্ত) মমিনুল ইসলাম।

থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে পৌর শহরের নুরজাহানপুরে ১৬ বছর বয়সী এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে ফুল মিয়া। পরে ওই কিশোরী ঘটনাটি তার পরিবারের সদস্যদের জানালে পিতা বাদী হয়ে রাতে থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। সেই মামলায় রাতে ফুল মিয়াকে তার বাড়ী থেকে গ্রেফতার করা হয়।

এদিকে কয়েক মাস পূর্বে উপজেলার সাতপাড়া গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের শিকার ওই গৃহবধূ অন্তস্বত্বা হয়ে পড়ে। পরে ওই গৃহবধূ বাদী হয়ে ৯ মে দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে গোলবাহার শেখের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলাটি দায়েরের পর থেকে তিনি পলাতক ছিলেন। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

পরিদর্শক (তদন্ত) মমিনুল ইসলাম বলেন, গ্রেফতার ২ আসামীকে বুধবার দুপুরে দিনাজপুরের আদালতে সোপর্দ করা হযেছে। এছাড়াও ধর্ষিত প্রতিবন্ধী কিশোরীকে মেডিকেল টেস্টের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল পাঠানো হয়েছে।