ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে পেপে বাগান নিধনের অভিযোগ

ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে পেপে বাগান নিধনের অভিযোগ

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে ফলবান পেপে বাগান নিধনের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামে একটি ফলবান পেপে বাগানের গাছ কর্তনের ঘটনা ঘটে। এই ঘটনায় মঙ্গলবার (২১জুন) দিনাজপুর প্রথম শ্রেনীর জুিটশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন পেপে বাগানের বারাইপাড়া গ্রামের কৃষক মালিক বাবলু মিয়া।

পেপে বাগানের মালিক বাবলু মিয়া বলেন, তিনি গত ১৩জুই তার ভগ্নিপতির মৃত্যু হওয়ায়, তিসিসহ বাড়ীর সকল সদস্য তার ভগ্নিপতির বাড়ী একই উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের মুক্তারপুর ডাঙ্গাপাড়ায় যায়, এই সুযোগে তার পূর্ব সত্রুতারা তার ফলবান পেপে বাগানের ২০০ গাছ কর্তন করেছে, এতেকরে তার দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। এই ঘটনায় তিনি মঙ্গলবার (২১জুন) দিনাজপুর প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট আদালতে সরাসরি একটি মামলা দায়ের করেছেন।

এদিকে ফলবাগান পেপে বাগান কর্তনের ঘটনায় পেপে বাগান পরিদর্শন করেছেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম। তিনি বলেন সত্রুতার জেরে এই ভাবে একটি ফলবান বাগান ধ্বংশ করা দুঃখ জনক। তিনি এই ঘটনার জন্য দায়ীদের উপযুক্ত সাস্তিদাবী করেন।

তবে ফলবাগান বাগানের গাছ কর্তনের বিষযে উপজেলা প্রশাসন কিংবা থানায় কোন অভিযোগ দায়ের করেননি বলে জানান বাগানের মালিক বাবলু মিয়া। বাবলু মিয়া বলেন অভিযোগ করে তেমন কোন প্রতিকার হয়না, এই জন্য তিনি সরাসরি আদালতে মামলা করেছেন। এই জন্য ফলবান বাগান নিধনের বিষয়ে কোন সংবাদ পায়নি উপজেলা প্রশাসন বা কৃষি অধিদপ্তর। উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার বলেন এই রকম কোন ঘটনা তাকে কেই জানাননি।