বিরলে প্রবল বর্ষনে সেতু ক্ষতিগ্রস্ত, বন্দীদশা ৮ গ্রামের হাজারো মানুষের

বিরলে প্রবল বর্ষনে সেতু ক্ষতিগ্রস্ত, বন্দীদশা ৮ গ্রামের হাজারো মানুষের

দিনাজপুর

বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে প্রবল বৃষ্টিতে একটি সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ৮টি গ্রামের মানুষের। বিকল্প কোন সেতু না থাকায় চরম বিপাকে পড়েছে এসব গ্রামের হাজার হাজার মানুষ।

চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এক প্রকার বন্দী হয়ে পড়েছে ওই এলাকার বিভিন্ন শ্রেনীপেশার মানুষ। মানুষের এই দুরবস্থা পরিদর্শণ করে প্রশাসনের কর্মকর্তারা দ্রুত সেতুটি সংস্কারের আশ্বাস দিয়েছেন।

দিনাজপুরের বিরল উপজেলার ৯নং মঙ্গলপুর ইউনিয়নের নকনাদহ নদীর উপর মোহনপুর সেতু। ওই ইউনিয়নের ৮টি গ্রামের হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র ভরসা এই সেতুটি। গত কয়েকদিনের প্রবল বর্ষনে ভেঙ্গে গেছে সেতু একটি অংশ, ফেটে গেছে গোটা সেতুটি। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ৮ গ্রামের হাজার হাজার মানুষের। এতে বিপাকে পড়েছেন তারা।

করোনাকালীন বন্ধ ও আর ঈদের ছুটির পর বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানে পুরোদমে চলছে শিক্ষা কার্যক্রম। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার একমাত্র ওই সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছেন না ওই এলাকার শিক্ষার্থীরা। এতে শিক্ষা কার্যক্রম থেকে বঞ্চিত হয়ে চরম ক্ষতির মুখে পড়েছে তারা।

এলাকার জনপ্রতিনিধিরাও স্বীকার করেছেন মানুষের এই দুর্ভোগের কথা। দ্রুত সেতুটি সংস্কার করে মানুষের দুর্ভোগ লাঘবের দাবী জানিয়েছেন তারা।

সম্প্রতি বিরল উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার ক্ষতিগ্রস্ত সেতুটি পরিদর্শনে যান। দ্রুত সেতুটি সংস্কার করে এলাকার মানুষের চলাচলের পথ সুগম করার আশ্বাস দিয়েছেন প্রশাসনের এই কর্মকর্তা।

চলাচলের একমাত্র ভরসা এই সেতুটি দ্রুত সংস্কার করে বন্দীদশা থেকে মুক্ত করার দাবী এলাকার মানুষের।