রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রংপুর

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি আলোচনা সভা এবং বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

রোববার (৫ জুন) সকাল ১০টায় রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ফিরে আসে।

এরপর রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক মো: আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মো: আবদুল ওয়াহাব ভুঞা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: আবদুল আলীম মাহমুদ, সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি শাহ মিজান সাফিউর রহমান, রংপুর জেলার পুলিশ সুপার মো: ফেরদৌস আলী চৌধুরী।

অনুষ্ঠানে সুচনা বক্তব্য প্রদান করেন রংপুর বিভাগের পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন অনুষ্ঠানে নগরির বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে ৭টি ইভেন্টে ২১জনকে পুরস্কৃত করা হয়।

এছাড়াও র‌্যালিতে অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণে উৎসাহিত করার জন্য বনজ, ফলজ এবং ঔষধি চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের ভুগোল ও পরিবেশ বিঞ্জান বিভাগের সহযোগী অধ্যাপক মো: আতিউর রহমান।