সীমান্তে আটক বাংলাদেশিকে ফেরত দিয়ে‌ছে বিএসএফ

সীমান্তে আটক বাংলাদেশিকে ফেরত দিয়ে‌ছে বিএসএফ

রংপুর

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সীমান্তে আটক বাংলাদেশি যুবক কামাল হো‌সেনকে ‌ফেরত দি‌য়েছে ভারতীয় সীমান্তরক্ষী বা‌হিনী-বিএসএফ। শ‌নিবার রা‌তে বর্ডার গার্ড বাংলা‌দেশ-‌বি‌জি‌বি কর্তৃপ‌ক্ষের কা‌ছে তা‌কে হস্তান্তর ক‌রে বিএসএফ। প‌রে বি‌জি‌বি বাদী হ‌য়ে কামালের বিরু‌দ্ধে পাসপোর্ট আই‌নে মামলা দি‌য়ে রা‌তেই তাকে ভূরুঙ্গামারী থানায় হস্তান্তর ক‌রে। ভূরুঙ্গামারী থানার অফিসার ইন চার্জ (ওসি) আলমগীর হো‌সেন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এর আগে শ‌নিবার দুপুরে উপজেলার পাথরডুবি ইউনিয়নের মইদাম সীমান্তে কুড়িগ্রাম-২২ বিজিবির অধীন মইদাম বিওপির ৯৭৭/৭এস নোম্যান্স ল্যান্ড থেকে বাংলা‌দে‌শি যুবক কামালকে ধরে নিয়ে যায় বিএসএফ। তিনি পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের আবুল হোসেনের ছেলে।

পু‌লিশ ও স্থানীয়রা জানান, নোম্যান্স ল্যান্ডের কাছে বাংলাদেশের অভ্যন্তরে একটি বা‌ড়িতে ধান কিনতে যান কামাল। বস্তাভ‌র্তি ধান নি‌য়ে ফেরার সময় নোম্যান্স ল্যান্ড থে‌কে তা‌কে আটক করে ‌নি‌য়ে যায় বিএসএফের একটি টহল দল। প‌রে বি‌জিবির মধ‌্যস্থতায় রা‌তেই তা‌কে ফেরত দেয় বিএসএফ। র‌বিবার ভোর রা‌তে কামাল‌কে থানা পু‌লি‌শে হস্তান্তর ক‌রে বি‌জি‌বি।

এ ব‌্যাপা‌রে জান‌তে কুড়িগ্রাম বিজিবি ২২ ব‌্যাটা‌লিয়‌নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোস্তাকিমের সঙ্গে বারবার যোগা‌যো‌গের চেষ্টা করা হ‌লেও তিনি ফোন রিসিভ করেননি।

ওসি আলমগীর হো‌সেন ব‌লেন, ‘ভোর রা‌তে ওই যুবক‌কে থানায় হস্তান্তর ক‌রে‌ছে বি‌জি‌বি। সীমা‌ন্তে অবৈধ অনুপ্রবেশ করায় বি‌জি‌বি বাদী হ‌য়ে তার বিরু‌দ্ধে পাস‌পোর্ট আইনে মামলা ক‌রে‌ছে। আজ তা‌কে আদাল‌তে সোপর্দ করা হ‌বে।’