সাভারে সড়ক দুর্ঘটনায় পরমাণু শক্তি কমিশনের ৩ কর্মকর্তা নিহত

সাভারে সড়ক দুর্ঘটনায় পরমাণু শক্তি কমিশনের ৩ কর্মকর্তা নিহত

জাতীয়

দেশের পরমাণু শক্তি কমিশনের ৩ কর্মকর্তা নিহত হয়েছেন। ঢাকার সাভারে দুই বাস ও একটি ট্রাকের মধ্যে সংঘর্ষে ওই ৩ কর্মকর্তা নিহত হন। এ সময় ১১ জন আহত হয়েছেন। রোববার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুর এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন আশুলিয়ার গণকবাড়ি এলাকার বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা কাউসার রাব্বি ও পূজা সরকার।

প্রত্যক্ষদর্শী জানায়, রোববার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুর এলাকায় একটি যাত্রীবাহী বাস মোড় নেওয়ার জন্য ঘুরছিল। এসময় গরুবোঝাই একটি ঢাকাগামী ট্রাক বাসটির পেছনে ধাক্কা দেয়।

এ সময় ঢাকা থেকে আসা দ্রুতগামী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফ বাস, ট্রাক ও যাত্রীবাহী বাসের ত্রিমুখী সংঘর্ষ হয়। এ ঘটনায় তিনজন নিহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠায়। এ ঘটনায় তিনজন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

সাভার পরমাণু শক্তি কমিশনের পরিচালক (আইআরপিটি,এইচআরই) ড. রুহুল আমিন খান যুগান্তরকে বলেন, আমাদের প্রতিষ্ঠানের স্টাফ বাসটি ঢাকার যাত্রাবাড়ী থেকে আশুলিয়ার উদ্দেশ্য রওনা হয়। এ সময় বলিয়াপুর এলাকায় সড়ক দুর্ঘটনার কবলে পরে একই প্রতিষ্ঠানের তিনজন ঘটনাস্থলে নিহত হন। খবর পেয়ে প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা সাভারের এনাম মেডিকেল হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়েছে।

এ বিষয়ে সাভার হাইওয়ে ওসি আতিকুর রহমান বলেন, দুর্ঘটনায় কবলিত যানগুলো উদ্ধার করা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। পরবর্তীতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।