চালের রপ্তানির লাগাম টানতে যাচ্ছে ভারত

হিলিতে কমেছে চালের দাম

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি ও খুচরা বাজারে কমতে শুরু করেছে চালের দাম। কেজিপ্রতি ২ থেকে ৪ টাকা কমেছে দাম। মিনিকেট চাল গত দুদিন আগে কেজি প্রতি বিক্রি হয়েছিল ৬৬ টাকায় বর্তমানে বিক্রি হচ্ছে ৬৪ টাকা। একই সঙ্গে স্বর্ণা জাতের চাল কেজিপ্রতি ৪ টাকা কমে বিক্রি হচ্ছে ৪৬ টাকায়।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে হিলির চালের বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। তবে সরকারিভাবে বাজার মনিটরিং করার কারণেই কমতে শুরু করেছে দাম এবং নতুন ধানের চাল বাজারে এলে আরও দাম কমবে বলছেন ব্যবসায়ীরা। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

চাল কিনতে আসা মোয়াজ্জেম হোসেন জানান, এখন তো বোরো ধানের মৌসুম। তবুও কেন চালের দাম বাড়ছে। আমরা গরিব মানুষ। যে টাকা আয় করি তা দিয়ে বাজার করেই শেষ হয়ে যাচ্ছে। তবে প্রশাসনের নজরদাড়িতে কিছুটা কমেছে চালের দাম।

হিলি বাজারের চাল বিক্রেতা বাবুল হোসেন ও স্বপন জানান, সরকারের পক্ষ থেকে বাজার মনিটরিং এর কারণে কমতে শুরু করেছে চালের দাম। তবে মিল মালিকরা নতুন ধানের চাল এখনো বাজারের ছাড়েননি। নতুন ধানের চাল বাজারে ছাড়লে আরও চালের দাম কমে যাবে। চালের দাম কিছুটা কমেছে তবে ক্রেতা নেই।