ইন্দোনেশিয়াকে রুখে দিলো বাংলাদেশ

ইন্দোনেশিয়াকে রুখে দিলো বাংলাদেশ

খেলা

প্রায় ১৪ বছর পর দেখা বাংলাদেশ-ইন্দোনেশিয়ার। শেষ দেখায় হারলেও এবার আর হারেনি বাংলাদেশ। জামাল ভুঁইয়ার নেতৃত্বে ড্র করে মাঠ ছাড়ল লাল-সবুজরা। বুধবার বাংদুংয়ে স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

নিজেদের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ইন্দোনেশিয়া। স্বাগতিক হবার পুরো সুবিধা আদায় করলেও গোল পোস্টের সামনে জিকোর বাধায় মুখ থুবড়ে পড়ে সব আক্রমণ। একের পর এক আক্রমণে অবশ্য ম্যাচের বেশিরভাগ সময়েই ব্যস্ত থাকতে হয়েছে বাংলাদেশের রক্ষণ ভাগকে।

অবশ্য র‌্যাংকিংয়ের বিচারেও বাংলাদেশ বেশ পিছিয়ে। ম্যাচেও সেটাই দেখা গেছে। প্রথমার্ধে গোল শূন্য থেকে মাঠ ছাড়ার পর দ্বিতীয়ার্ধে ধার আরও বাড়িয়ে দেয় স্বাগতিকরা।

ম্যাচের ৮৩ মিনিটের মাথায় ইন্দোনেশিয়া একবার বল জালে জড়ালেও রেফারির বাঁশি জানিয়ে দেয় সেটি অফ-সাইড ছিল। এরপর গোলের জন্য আরও বেশি মরিয়া হয়ে ওঠে ইন্দোনেশিয়া।

৮৭তম মিনিটের মাথায় দারুণ একটা সুযোগ পেলেও ফ্রি কিকে দিমাস দ্রাজাদের হেড ক্রসবারের উপর দিয়ে যায়। বাকি সময় আর সুযোগ তৈরি করতে না পারায় হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ইন্দোনেশিয়াকে। গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে পারায় মূল্যবান একটি পয়েন্ট পেয়েছে হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

এর আগে ১৪ বছর আগে ২০০৪ সালে মিয়ানমারে গ্র্যান্ড রয়েল চ্যালেঞ্জ কাপে দুই দলের সর্বশেষ দেখায় ইন্দোনেশিয়া জিতেছিল ২-০ গোলে।