নাটোরে নারী সেজে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ৩

নাটোরে নারী সেজে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ৩

রাজশাহী

নারী সেজে ইমোতে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে নাটোরের লালপুর থেকে তিন তরুণকে গ্রেফতার করেছে র‍্যাব। মঙ্গলবার ভোরে উপজেলার মহারাজপুর গ্রাম থেকে নাটোর র‍্যাব ক্যাম্পের সদস্যরা তাদের গ্রেফতার করেন।

গ্রেফতাররা হলেন- লালপুরের মোহরকয়া গ্রামের মেহেদী হাসান রনি (২৫) ও রবিউল ইসলাম (২২) এবং নাকশোষা গ্রামের আরিফুল ইসলাম (৩০)। তাদের কাছ থেকে ৫টি মুঠোফোন, ৯টি সিমকার্ড ও ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

র‍্যাব সূত্রে জানা যায়, আজ ভোরে লালপুরের মহারাজপুর গ্রামের পাকার মোড়ে কয়েকজন তরুণ তাদের মুঠোফোনে বিশেষ ধরনের সফটওয়্যার ব্যবহার করে নারী ছদ্মবেশ ধারণ করেন। এ সময় তারা নারীদের মতো কণ্ঠ করে ইমোতে পুরুষদের সঙ্গে কথাপোকথন করছিলেন। একপর্যায়ে অজ্ঞাতনামা নারীর অশ্লীল ছবি পাঠিয়ে প্রতারণার ফাঁদ পাতেন। এ সময় অন্যান্য প্রলোভন দেখিয়ে তারা টাকা হাতিয়ে নেয়ার উদ্যোগ নেন।

বিষয়টি জানতে পেরে নাটোর র‍্যাব ক্যাম্পের সদস্যরা তাৎক্ষণিক সেখানে অভিযান চালান। এ সময় কয়েকজন পালিয়ে গেলেও র‍্যাবের সদস্যরা তিন তরুণকে গ্রেফতার করেন।

নাটোর র‍্যাব ক্যাম্পের অধিনায়ক ফরহাদ হোসেন জানান, আটক তরুণেরা ইমোতে প্রতারণা করতেন। তারা দলবদ্ধভাবে বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করে ইমোতে ছদ্মবেশে অন্যদের সঙ্গে অনৈতিক সম্পর্ক তৈরি করতেন। এ ক্ষেত্রে তারা প্রয়োজন মতো নারী বা পুরুষ ছদ্মবেশ ধারণ করেন। পরে ফাঁদে ফেলে তারা অর্থ হাতিয়ে নিতেন। এ ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতির চলছে।