দিনাজপুর শিক্ষা বোর্ডরতন সিং দিনাজপুর ॥ দিনাজপুরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধিনে ২০১৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল চ্যালেঞ্জ করে ৪ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী ১০ হাজার ১৭৩টি বিষয়ে পূন নিরীক্ষার জন্য আবেদন করলে ৮০টি বিষয়ে গ্রেড পরিবর্তন হয়ে পূন ফলাফল প্রকাশ করা হয়েছে।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজুর রহমান জানান, গত ১৭মে সারা দেশের ন্যায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে রংপুর বিভাগের ৮টি জেলার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে ৪ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী তাদের পরীক্ষার ১০ হাজার ১৭৩টি বিষয়ে পূন নিরীক্ষার জন্য আবেদন করে। আবেদনকৃত বিষয়গুলোর খাতা গত ৫ হতে ৭ জুন পর্যন্ত ৩টি ব্যাপী পূন নিরীক্ষা করা হয়। পূন নিরীক্ষার ফলাফল আজ ১৫ জুন রোববার দুপুর ২টায় প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত পূন নিরীক্ষার ফলাফলে ৮০টি বিষয়ের খাতা গ্রেড পরিবর্তন হয়েছে। পরবর্তী গ্রেড অনুযায়ী ৮০ জন পরীক্ষার্থীর মধ্য ৪৯ জনের গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ – ৫ উত্তীণ হয়েছেন। এর মধ্য অকৃতকার্য ২১ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে। অকৃতকার্য ২১ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ জনের গ্রেড পরীবর্তন হয়ে জিপিএ-৫এ উত্তীর্ণ হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য