রাজস্থানকে উড়িয়ে অভিষেকেই চ্যাম্পিয়ন হার্ডিকের গুজরাট

রাজস্থানকে উড়িয়ে অভিষেকেই চ্যাম্পিয়ন হার্ডিকের গুজরাট

খেলা

চলতি আসরে নতুন দল হিসেবে আইপিএল অভিষেক হয়েছে গুজরাট টাইটান্সের। ভারতীয় পেস অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়ারও নেতৃত্বের অভিষেক হয়েছে। দুই নতুনে মিলে আসরে বাজিমাতও করেছে। রোববার রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট।

পুরো মৌসুমে হার্ডিক পান্ডিয়া দলকে অসাধারণ নেতৃত্ব দিয়েছেন। সঙ্গে ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন। আসরে তার দল সেরা হয়ে কোয়ালিফাই করে। প্রথম ম্যাচে জিতে ফাইনালে পা রাখে। শিরোপা জয়ের ম্যাচেও হাতে ১১ বল থাকতে হেসে-খেলে জয় তুলে নিয়েছে তার দল।

হায়দরাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে ব্যাটে নেমে ৯ উইকেটে ১৩০ রান তোলে সানজু স্যামসনের রাজস্থান রয়্যালস। ব্যাট হাতে শুরু ভালো পায় দলটি। ৩১ রানে প্রথম এবং ৬০ রানে হারায় দ্বিতীয় উইকেট। কিন্তু ৯৮ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে। শেষ পর্যন্ত রান বড় করতে পারেনি। আসরে দলটির হয়ে দুর্দান্ত খেলা জস বাটলার ৩৯ রানের ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে গুজরাট দ্রুত দুই উইকেট হারায়। দলের ২৩ রানে ঋদ্ধিমান সাহ এবং ম্যাথু ওয়েড ফিরে যান। এরপর ওপেনার শুভমন গিল ও পান্ডিয়া ৬৫ রানের জুটি গড়েন। পান্ডিয়া দলকে জয়ের সুবাস দিয়ে ফিরে যান ৩০ বলে তিন চার ও এক ছক্কায় ৩৪ রান করে।

পরের পথটা গিল ও ডেভিড মিলার পাড়ি দেন। ভারতীয় টেস্ট ওপেনার গিল খেলেন ৪৩ বলে তিন চার ও এক ছক্কায় ৪৫ রানের হার না মানা ইনিংস। ডেভিড মিলার ১৯ বলে তিন চার ও এক ছক্কায় ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন। এর আগে হার্ডিক পান্ডিয়া ৪ ওভারে ১৭ রানে ৩ উইকেট নিয়ে রাজস্থানের ইনিংস গুটিয়ে দেন। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনি।