দিনাজপুরে ১০ দিনব্যাপী ভারোত্তালন প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন

দিনাজপুরে ১০ দিনব্যাপী ভারোত্তালন প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতঃ তৃণমূল পর্যায়ে অনুর্ধ্ব-১৬ ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচির আওতায় দিনাজপুরে ১০ দিন ব্যাপী ভারোত্তালন প্রশিক্ষণ ক্যাম্প ২০২১-২২ এর উদ্বোধন করা হয়েছে। এতে ১৬ জন স্কুল শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন।

রোববার (২৯ মে ২০২২) সকাল ১১ টায় জাতীয় ক্রীড়া পরিষদের ব্যবস্থাপনায় এবং জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা স্টেডিয়ামে এই প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরী।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের ভারোত্তলন প্রশিক্ষক শাহরিয়া সুলতানা শুচি।

এসময় জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব, নির্বাহী সদস্য আনিস হোসেন দুলাল, প্রশান্ত কুমার সরকার অরুন, সদস্য মো. শাহিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরী বলেন, পৃথিবীতে একমাত্র খেলাধুলাই পারে এক দেশের পতাকা আরেক দেশের মাটিতে উচিয়ে ধরতে।

সার্বভৌমত্বের কারণে বাংলাদেশে দাঁড়িয়ে বাংলাদেশের পতাকা উড়াই। কিন্তু আমরা যখন অন্য দেশে অলিম্পিক গেমস, এশিয়ান গেমস বা কমনওয়েলথ গেমস খেলতে যাই, তখন জাতীয় পতাকা সাথে নিয়ে যাই। এর থেকে পরম পাওয়া আর কি হতে পারে। একমাত্র খেলাধুলাই পারে দেশকে অন্য দেশের কাছে পরিচিত করতে।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তা ও খেলায়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।