আটোয়ারীতে স্বাস্থ্য বিভাগের ঝটিকা অভিযানে ১টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

আটোয়ারীতে স্বাস্থ্য বিভাগের ঝটিকা অভিযানে ১টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

রংপুর

মোঃ ইউসুফ আলী, আটোয়ারীৎ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য বিভাগের এক ঝটিকা অভিযানে ১টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। রবিবার ( ২৯ মে ) অভিযান চালিয়ে লাইসেন্স ও অন্যান্য কাগজপত্র না থাকায় ওই প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর। গত ২৬ মে ২০২২ দেশের সব অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘন্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ওই নির্দেশনায় আটোয়ারীতে অভিযান চালান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার। উপজেলার ফকিরগঞ্জ বাজারস্থ মাহবুবা প্লাজায় অবস্থিত নিউ পপুলার ক্লিনিক ও ডায়াগনস্টিক , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মা প্যালেসে অবস্থিত মা ডায়াগনস্টিক সেন্টার এবং বড়দাপ প্যারিস এলাকায় অবস্থিত স্বনির্ভর ক্লিনিক এর অনুমোদন না থাকায় কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

এদিকে আধুনিক নিরাময় ক্লিনিক ও ডায়াগনস্টিক, সউদিয়া ডায়াগনস্টিক সেন্টার ও মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র হালনাগাদ না থাকায় একমাসের সময বেঁধে দেওয়া হয়েছে। এক মাসের মধ্যে কাগজপত্র ঠিক না হলে প্রতিষ্ঠানগুলোতে সিলগালা করে দিবেন বলে সাফ জানিয়ে দেন অভিযানকারী দলের কর্মকর্তা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর বলেন, যে সমস্ত প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে, ওই প্রতিষ্ঠানগুলো লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র অনুমোদন করে কর্তৃপক্ষের কাছে প্রতিয়মান করলে আবার প্রতিষ্ঠানগুলো চালু করতে পারবে।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করছি। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিওলজি) ডা. মোঃ শামসুল হুদা, স্যানেটারী ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান , অফিস সহকারী নুরল ইসলাম এবং পুলিশ ফোর্স সহ গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।