রেলওয়ে স্টেশন থামছেনা টিকেট কালোবাজারীদের দৌরাত্ব

রেলওয়ে স্টেশন থামছেনা টিকেট কালোবাজারীদের দৌরাত্ব

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে দিনদিন বেড়ে চলছে রেলওয়ে টিকেট কালোবাজারীদের দৌরাত্ব। টিকেট কাউন্টারে গিয়ে টিকেট না পাওয়া গেলেও, টিকেট পাওয়া যাচ্ছে চা-ষ্টল ও পানের দোকানে। আর এই টিকেট কালোবাজারীদের মদদ দেয়ার অভিযোগ উঠেছে ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের টিকেট কাউন্টার কতৃপক্ষরে বিরুদ্ধে।

কালোবাজারীতে টিকেট দেয়ার অভিযোগ এনে কাউন্টার এক র্কমর্কতার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছেন স্থানীয় বাসীন্দারা, তবুও বহাল তবিয়ত্বে চলছে টিকেট কালোবাজারী।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন তিনি রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে টিকেট কালোবাজারী করার অপরাধে কয়েক জনের জরিমানা করেছেন, আবারো অভিযান করবেন বলে তিনি জানান।

স্থানীয়বাসীন্দা পৌর যুবলীগের সাধারন সম্পাদক মাসুদরানা সবুজ বলেন টিকেট কতৃপক্ষ বিভিন্ন মানুষের নামে টিকেট প্রিন্ট দিয়ে তার সহযোগীদের নিকট বিক্রয়ের জন্য দেয, এই কারনে সাধারন যাত্রীরা কাউন্টারে এসে টিকেট পায়না ও হয়রানীর শিকার হয়, এই কারনে তিনিসহ এলাকাবী গণস্বাক্ষরদিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছেন।

এদিকে টিকেট কতৃপক্ষ অভিযোগ অস্বীকার করে বলেনছেন, যে সকল চা-স্টাল ও পানের কোন্দার টিকেট বিক্রি করে তারা টিকেট কাউন্টারের লাইনে দাঁড়িয়ে বিভিন্ন মানুষের নামে টিকেট সংগ্রহ করে, তারা লাইনে দাঁড়িয়ে টিকেট কাটায় তাদের তিনি নিষেধ করতে পারেননা।

জানা গেছে ফুলবাড়ী উপজেলাটি যোগাযোগের ক্ষেত্রে দিনাজপুর জেলার একটি গুরুত্বপূর্ন উপজেলা, এই উপজেলা শহরের কোল ঘেষে রয়েছে বিরামপুর, নবাবগঞ্জ ও পার্বতীপুর উপজেলার বৃহৎ এলাকা, এছাড়া ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের সন্নিকটে সরকারের বৃহৎ প্রতিষ্ঠান বড়পুকুরিয়া কয়লা খনি, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র, মধ্যপাড়া পাথর খনি ও উত্তরাঞ্চলের বৃহৎ বিনোদন কেন্দ্র স্বপ্নপুরী, এই অঞ্চলের যাতায়াতকারী যাত্রীরা ফুলবাড়ী রেলওয়ে স্টেশন দিয়ে যাতায়াত করে থাকে, এই কারনে ফুলবাড়ী রেলওয়ে স্টেশনটিতে সারা বছরে যাত্রীদের ভিড় জমে থাকে, আর এই সুযোগ কাজে লাগিয়ে কতিপয় অসাধু ব্যাক্তি গড়ে তুলেছে রেলওয়ে টিকেট কালোবাজারী ব্যবসা রমরমা ব্যবসা, এতেকরে হয়রানীর শিকার হচ্ছে সাধারন রেলওয়ে যাত্রী।

স্থানীয় বাসীন্দা ও রেলভ্রমনকারীরা রেলওয়ে টিকেট কালোবাজারী রোধে রেলওয়ে কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।