শিক্ষার্থীদের বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে হবে

শিক্ষার্থীদের বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে হবে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম ক্ষুদ্র নৃ গোষ্ঠী দেশের উন্নয়নের ধারাবাহিকতার একটি অংশ উল্লেখ করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করে দেশকে বিশ্বের দরবারে শিক্ষিত দেশ হিসেবে পরিচিত করছে। শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন হতে পারে না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করে দেশের মানব সম্পদকে শক্তিশালী করে গড়ে তুলতে চায়। শিক্ষাখাতে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

নতুন প্রজন্মকে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে উল্লেখ করে আরও বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। তাদেরকে আধুনিক যুগপোযোগি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছাত্র-ছাত্রীদের জ্ঞান-বিজ্ঞান, নীতি-নৈতিকতার শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিক্ষার্থীরা এদেশের সম্পদে পরিনত হচ্ছে। তারা আজ রাষ্ট্র পরিচালনায় বিভিন্ন কাজে নিয়োজিত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ পরিনত করতেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। তাই দেশে শিক্ষার হার বিগত সরকারের চেয়েও বেশি।

শনিবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ৩ কোটি টাকা ব্যয়ে দিনাজপুর সদরের উত্তর গোশাইপুর উচ্চবিদ্যালয়ের চারতলা ভীতসহ চারতলা অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন ও দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসুচীর ২০২১-২০২২ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরনী অনুষ্ঠানে পৃথক পৃথক বক্তব্যে এসব কথা বলেন।

১৭৫ জন শিক্ষার্থীদের মাঝে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান ও ৩০ জন শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়।