গরমে পায়ের যত্ন

গরমে পায়ের যত্ন

সাজগোজ টিপস

চলছে গ্রীষ্মকাল। ত্বকে কিছুটা বাড়তি মনোযোগ দেওয়ার সময় এসেছে। তবে শুধু মুখ কিংবা হাত নয়, পায়ের কথা ভুলে যাবেন না। গরমে পা রুক্ষ, ট্যানড ইত্যাদি সমস্যা তৈরি হতে পারে যা শুধুমাত্র পানি দিয়ে পা ধুলে যায় না। মসৃণ পায়ের জন্য কিছুটা যত্ন নিতে হবে। লকডাউনে ঘরে বসে কীভাবে যত্ন নেবেন পায়ের তা জেনে নিন—

ফুট স্ক্রাব
এক্সফোলিয়েট করা মসৃণ এবং নরম ত্বকের মূল চাবিকাঠি। সুস্থ ত্বক পেতে চাইলে এক্সফোলিয়েটিং অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা প্রায়শই আমাদের শরীর এবং মুখের ত্বকের এক্সফোলিয়েট করি তবে বেশিরভাগ সময় আমাদের পা উপেক্ষা করি। এই গ্রীষ্মে পায়ে স্ক্রাব যুক্ত করে ত্বকের পুষ্টি এবং মৃত ত্বক অপসারণ করে পা করে তুলুন নরম এবং কোমল।

ফুট ক্রিম
আমাদের মুখ এবং দেহের যতটুকু আর্দ্রতা প্রয়োজন, আমাদের পায়েরও ততটুকু আদ্রতা প্রয়োজন। গ্রীষ্মের মৌসুমকে স্বাগত জানালেও, আমাদের ত্বক এটির জন্য প্রস্তুত রয়েছে কিনা তা নিশ্চিত করা জরুরি। কিছু অতিরিক্ত যত্নের প্রাথমিক পদক্ষেপ মসৃণ পা পেতে সহায়তা করবে। পায়ের ক্রিম কেবল ত্বককে ময়শ্চারাইজ করে না এগুলো পা ফাটা মোকাবেলায় সহায়তা করে।

ফুট প্যাকস
ফুট প্যাকগুলো প্রাকৃতিক উপায়ে পা উজ্জ্বল করার একটি দুর্দান্ত উপায়। ফুট প্যাক মৃত ত্বক অপসারণে সহায়তা করে এবং পা নরম এবং মসৃণ রাখে।