বিবেকানন্দের আদর্শই হলো মানুষকে মানুষ হিসেবে তৈরি করা

বিবেকানন্দের আদর্শই হলো মানুষকে মানুষ হিসেবে তৈরি করা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে বিবেকানন্দ যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত। ২৭ মে শুক্রবার দিনাজপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুরের আয়োজনে তৃতীয় অধিবেশনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

হুইপ বলেন, বিবেকানন্দ একজন নিরঅহংকার মানুষ। যার ভিতরে কোন জাতি ভেদ ছিল না। তিনি সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছিলেন মানুষের প্রতি। মানুষকে মানুষ হিসেবে তৈরি করার কারিগর ছিলেন। সারাজীবন তিনি মানুষকে ভালবেসে গেছেন। তার আদর্শই হলো মানুষকে মানুষ হিসেবে তৈরি করা।

দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ ও সম্পাদক শ্রীমৎ স্বামী বিভাত্মানন্দ মহারাজের সভাপতিত্বে বক্তব্য রাখেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, ঢাকার অধ্যক্ষ ও সম্পাদক এবং বাংলাদেশ বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক শ্রীমৎ স্বামী পূর্ণাত্মানন্দ মহারাজ, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর বিএমএর সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সাবেক সভাপতি চিত্ত ঘোষ, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুরের উপদেষ্ঠা ডাঃ শান্তনু বসু প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে প্রধান অতিথিকে উত্তরীয় পরিয়ে দেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুরের সভাপতি ড. মাসুদুল হক। আলোচনা শেষে শিক্ষাবৃত্তি প্রদান করেন প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম এমপি। এ ছাড়া এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঞ্চালনায় ছিলেন দিনাজপুরের বিশিষ্ট উপস্থাপক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন উর রশিদ।