ঠাকুরগাওয়ের পীরগঞ্জে সাংবাদিক রাজার স্মরণে সড়ক নামকরণের দাবিতে স্মারকলিপি

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে সাংবাদিক রাজার স্মরণে সড়ক নামকরণের দাবিতে স্মারকলিপি

রংপুর

ঠাকুরগাওয়ের পীরগঞ্জের বিশিষ্ট সাংবাদিক, বাম রাজনীতিক ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আখতার হোসেন রাজার নামে পৌর শহরের জামতলী থেকে ভেলাতৈড়গামী পাকা সড়কটি নাম করনের দাবিতে স্বারকলিপি দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে পীরগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হকের কাছে এ স্বারকলিপি দেওয়া হয়।

এ সময় জেলা ওয়ার্কাশ পার্টির সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামিমুজ্জামান জুয়েল, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাবেক সভাপতি মেহের এলাহী, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, সহ সভাপতি কাজী নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল ও বিষ্ণুপদ রায়, সাংগঠনিক সম্পাদক তারেক হোসেন, নির্বাহী সদস্য দীপেন রায়, সাংবাদিক লাতিফুর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পীরগঞ্জ পৌরসভার ভেলাতৈড় মহল্লার বিশিষ্ট সাংবাদিক, বাম রাজনীতিক ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আখতার হোসেন রাজা জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত গণমানুষের কল্যাণে কাজ করে গেছেন। এ অঞ্চলের সাংবাদিকতার পথিকৃৎ ছিলেন তিনি।

ঠাকুরগাও প্রেসক্লাব ও জেলা সিপিবির সভাপতির দায়িত্ব পালন করাসহ সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। এলাকায় শিক্ষা বিস্তারে তার অবদান ছিল অতুলনীয়। মহান স্বাধীনতার যুদ্ধেও তিনি অসামান্য আবদান রেখেছেন। গরীব দুঃখী মানুষের অধিকার আদায় সংগ্রামে ছিলেন বলিষ্ঠ কন্ঠস্বর। গত ১৩ মার্চ তিনি মৃত্যুবরণ করেন। তাঁর স্মৃতিকে অম্লান করে রাখতে ঐ সড়কটি তাঁর নামে নামকরণ করা একান্ত অবশ্যক।

স্মারকলিপি গ্রহণ করে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল বলেন, ঐ রাস্তাটি সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মরহুম রাজার নামে নামকরণ করা হলে কারো আপত্তি থাকার কথা না। এ বিষয়ে পৌর পরিষদ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।