আফগানিস্তানে সিরিজ বোমা হামলা, নিহত ১৬

আফগানিস্তানে সিরিজ বোমা হামলা, নিহত ১৬

আন্তর্জাতিক

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশ ও রাজধানী কাবুলে সিরিজ বোমা হামলায় নিহত হয়েছেন ১৬ জন। আহত হয়েছেন আরও বহুসংখ্যক। বুধবার (২৫ মে) এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রাদেশিক পুলিশ ও স্বাস্থ্যসেবা কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, বুধবার বালখ প্রদেশের প্রধান শহর মাজার ই শরিফে ৩টি মিনিবাসে বোমা বিস্ফোরণ ঘটে। এতে অন্তত ১০ জন নিহত হন। আহত হন আরও ১৫ জন। নিহতদের মধ্যে ৩ জন নারী রয়েছেন বলে জানিয়েছেন বালখ প্রাদেশিক স্বাস্থ্যসেবা বিভাগের প্রধান নাজিবুল্লাহ তাওয়ানা।

মাজার ই শরিফের প্রাদেশিক পুলিশের মুখপাত্র আসিফ ওয়াজিরি এ সম্পর্কে বলেন, ‘শহরের বিভিন্ন সড়কে ৩টি মিনিবাসে বোমা রাখা হয়েছিল।’

একই দিন কাবুলের একটি মসজিদে বোমা হামলায় ২ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আহতদের কাবুলের ইমার্জেন্সি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায় স্বীকার না করলেও আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দৃঢ় ধারনা, আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান শাখা আইএস খোরাসান (আইএস-কে) বুধবারের হামলার জন্য।