বাংলালিংকের উপর মামলা তুলে নিলেন জেমস

মামলা প্রত্যাহার করলেন জেমস-মাইলস

বিনোদন

বেসরকারি মোবাইল ফোন কোম্পানি বাংলালিংকের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন নগর বাউল খ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদ। অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগ এনে এই ক্ষতিপূরণ চেয়েছিলেন তারা। অবশেষে মামলা দুটি প্রত্যাহার করে নিয়েছেন জেমস ও মাইলস।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে দুই বাদী জেমস ও হামিন আহমেদ মামলা প্রত্যাহারের আবেদন করেন। জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

২০০৭ সাল থেকে জেমসের গাওয়া অনেক গান বিনা অনুমতিতে বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছিল বাংলালিংক। ১৪ বছর ধরে বিষয়টি সুরাহার জন্য আইনজীবীরা চেষ্টা করে আসছিলেন, কিন্তু কোনও লাভ হয়নি। প্রথমে মৌখিকভাবে বললেও ২০১৭ সালের ৬ আগস্ট ‘মাইলস’ তাদের ‘নীলা তুমি’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুটি ওয়েলকাম টিউন ও অন্যান্য জায়গা থেকে সরিয়ে নেওয়ার জন্য মোবাইল কোম্পানি বাংলালিংককে আইনি নোটিশ দেয়। এ ছাড়া তিনটি মন্ত্রণালয়ের মাধ্যমে গান দুটি সরিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয়। এর পরও বাংলালিংক গান সরিয়ে নেয়নি।

গত বছরের ১০ নভেম্বর পৃথক দুটি মামলা দায়ের করেছিলেন জেমস ও মাইলস। এই মামলার আসামিরা হলেন- বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অ্যাস, চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, চিফ করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যাস অনিক ধর।