টাকা দিয়ে মেসি-নেইমারকে ‘ক্রীতদাস’ বানিয়ে রেখেছে পিএসজি!

টাকা দিয়ে মেসি-নেইমারকে ‘ক্রীতদাস’ বানিয়ে রেখেছে পিএসজি!

খেলা

বছরব্যাপী নানান নাটকের পর পিএসজিতেই থেকে গেলেন কিলিয়ান এমবাপ্পে। রিয়ালকে স্বপ্ন দেখিয়েও এই ফরাসি বিশ্বকাপজয়ী তারকা শেষ পর্যন্ত পিএসজির সঙ্গেই তিন বছরের নতুন চুক্তি করেছেন।

এর মাঝেই পিএসজির দুই বড় তারকা মেসি-নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন শুরু হয়েছে। অনেক সমর্থকই চান, তারা আবার বার্সেলোনায় ফিরে আসুক।কিন্তু বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা স্পষ্ট বলে দিয়েছেন, পয়সা খরচ করে মেসি-নেইমারকে তিনি ফেরত আনবেন না।

তার মানে পরিস্কার, মেসি-নেইমার যদি বার্সেলোনায় ফিরে আসেন তাহলে ফ্রি ট্রান্সফারে আসতে হবে। লাপোর্তা বলেন, ‘কে নেইমারকে পছন্দ করে না? সে আলাদা ঘরানার খেলোয়াড়।

পিএসজির সঙ্গে তার কয়েক বছর চুক্তি বাকি আছে। পিএসজির মতো ক্লাবে সই করা খেলোয়াড়েরা আসলে টাকার কাছে দাসত্ব মেনে নিয়েছে। বার্সায় সে শুধু একটা উপায়েই ফিরতে পারে- ফ্রি ট্রান্সফার।

আগে ক্লাবে খেলেছে, এমন কাউকে দলবদলের টাকা পরিশোধ করে ফিরিয়ে আনাটা অর্থহীন। ‘

আর্জেন্টাইন সুপারস্টারকে নিয়েও একই কথা বলেন লাপোর্তা, ‘মেসি চলে গেছে। আমরা সবাই চেয়েছিলাম তার ক্যারিয়ার এখানে শেষ হোক, কিন্তু স্প্যানিশ লিগে ফেয়ার প্লে নিয়ম এবং পিএসজির প্রস্তাবের জন্য পারেনি।

সে কখনো ফিরতে চাইলে ফ্রি ট্রান্সফারে আসতে হবে। তবে শুধু ফ্রি ট্রান্সফার হলেই হবে না, আমাদের প্রজেক্টে তারা খাপ খায় কিন সেটাও ভেবে দেখবেন কোচিং স্টাফেরা। তবেই তারা দুজন বার্সায় ফিরতে পারবেন। ‘