দিনাজপুরে ধান কাটতে এসে এক রোহিঙ্গা আটক

দিনাজপুরে ধান কাটতে এসে এক রোহিঙ্গা আটক

দিনাজপুর

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ধান কাটার জন্য কৃষি শ্রমিক হিসেবে আসা এক রোহিঙ্গা নাগরিকদের আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসাধীন অবস্থায় তাকে নিজেদের হেফাজতে নেন থানা পুলিশ।

৩৫ বছর বয়েসী মোহাম্মদ নুর কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের মকবুল আহম্মেদের ছেলে। তিনি রোহিঙ্গা ক্যাম্পের ১০নং এর এফ ব্লকে থাকতেন।

স্থানীয়দের বরাত দিয়ে ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, ঘোড়াঘাট উপজেলার চোপাগাড়ী গ্রামের একটি ধানের জমিতে কয়েকজন শ্রমিক এক গ্রুপ হয়ে কাজ করছিল। মঙ্গলবার সন্ধ্যায় মোহাম্মদ নুর অসুস্থ্য হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ভর্তির সময় তার নাম জিজ্ঞাসা করা হলে তিনি রোহিঙ্গা নাগরিক বলে জানান। মোহাম্মদ নুর কক্সবাজারের এক পরিচিত বাঙ্গালীর সাথে এখানে ধান কাটার শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলেন। পরে খবর পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পুলিশ নিজেদের হেফাজতে নেয়।

তিনি আরও জানান, আমরা টেকনাফ থানায় যোগাযোগ করেছি। আটক রোহিঙ্গা সুস্থ্য হয়ে উঠলে তাকে ক্যাম্পে ফেরত পাঠানো হবে। এছাড়াও তার সাথে আর কোন রোহিঙ্গা ঘোড়াঘাটে এসেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. পার্থজ্বীময় সরকার জানান, অসুস্থ্য অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দীর্ঘক্ষণ ধরে তিনি মনে হয় না খেয়ে আছেন। এই জন্য তিনি অসুস্থ্য হয়ে পড়েছেন। তাকে স্যালাইনসহ প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।