প্রাণিসম্পদ অফিস ঘেরাও করেছে রংপুরের খামারিরা

প্রাণিসম্পদ অফিস ঘেরাও করেছে রংপুরের খামারিরা

রংপুর

গো খাদ্যের অস্বাভাবিকভাবে দাম বাড়ায় প্রাণিসম্পদ অফিস ঘেরাওসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে রংপুরের খামারিরা। এ সময় খামারিরা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে ৬ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হচ্ছে দুধের দাম বাড়ানো, খামারি পর্যায়ে আগামী বাজেটে গো খাদ্যে ভুর্তুকি প্রদান, প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক খামারি পর্যায়ে চিকিৎসাসেবা বৃদ্ধি করা, নিম্নমানের গুড়ো দুধ আমদানি বন্ধ করা, গো খাদ্যের ভেজাল রোধে কার্যকর ভুমিক্ষা রাখাসহ গো খাদ্যের সিন্ডিকেট ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা ও সরকারের পক্ষ থেকে খামারিদের ঘাষ চাষের জন্য জমি বরাদ্দ দেয়া।

এ দাবিগুলো অচিরে না মানলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন খামারিরা। বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচীতে রংপুরের প্রায় ৫ শতাধিক খামারি অংশ নেন।

বিক্ষোভ চলাকালীন জেলা ও বিভাগীয় ডেইরী ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি লতিফুর রহমান মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলার সাধারণ সম্পাদক এস এম আসিফুল ইসলাম আসিফ, সহ-সভাপতি ম্ইুব ইবনে ফেরদৌস শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ও ওয়েজ করনী বাবু প্রমুখ।

ঘন্টাব্যাপী এ বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচীতে খামারিদের ৬ দফা দাবি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে প্রেরণের আশ^াস দেন রংপুর বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. ওয়ালিউর রহমান আকন্দ। এ সময় তিনি খামারিদের ৬ দফা দাবি যৌক্তিক বলে মন্তব্য করেন।