জিম্বাবুয়েকে হারিয়ে নামিবিয়ার ইতিহাস

জিম্বাবুয়েকে হারিয়ে নামিবিয়ার ইতিহাস

খেলা

পাঁচ ম্যাচের সিরিজ নির্ধারণী ম্যাচে জিম্বাবুয়েকে ৩২ রানে হারিয়ে ইতিহাস গড়ল নামিবিয়া। প্রথমবার একটি পূর্ণ সদস্যের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল দেশটি। ২-২ এ সিরিজ সমতায় থেকে শেষ ম্যাচে খেলতে নেমেছিল তারা।শেষ ম্যাচে নামিবিয়া ১২৭ রান করেও ম্যাচটি জিতে নিয়েছে জিম্বাবুয়েকে তাদের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর ৯৫ রানে অলআউট করে।

দক্ষিণ আফ্রিকার পর দ্বিতীয় সেরা দল হওয়ার পথে বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছে নামিবিয়া। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে তারা সরাসরি জায়গা করে নিয়েছে। গত বছর আমিরাতে অনুষ্ঠিত বিশ্বকাপেও তারা সুপার টুয়েলভে উঠেছিল, যেখানে তারা হারায় স্কটল্যান্ডকে। তার আগে প্রথম পর্বে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডকেও হারায় তারা।

অধিনায়ক ক্রেইগ আরভিনকে এই ম্যাচে পায়নি জিম্বাবুয়ে। তার অভাব ভালোভাবে টের পেয়েছে স্বাগতিকরা। ১৯.১ ওভারে একশ থেকে ৫ রান দূরে থাকতেই অলআউট তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন টনি মুনইওঙ্গা।নামিবিয়ার পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন জ্যান ফ্রাইলিঙ্ক ও গেরহার্ড এরাসমুস।

রুবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড স্কলজ, ডেভিড উইজ ও বেন শিকোঙ্গোও খালি হাতে ফেরেননি, পান একটি করে উইকেট।এর আগে ব্যাট করতে নেমে ক্রেইগ উইলিয়ামসের ইনিংস সেরা ৪৮ রানে ৮ উইকেটে ১২৭ রান করে নামিবিয়া। জিম্বাবুয়ের পক্ষে লুক জংউই, ওয়েসলি মাধেভেরে ও সিকান্দারা রাজা দুটি করে উইকেট নেন।