ফুলবাড়ীতে জাতীয় সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ফুলবাড়ীতে জাতীয় সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের যৌথ উদ্যোগে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার দুইদিন ব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

সকাল ১১টায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটে ১৬ টি ইভেন্টে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শমশের আলী মন্ডলের সভাপতিত্বে প্রতিযোগিতায় বক্তব্য রাখেন অ্যাকাডেমিক সুপার ভাইজার মো. শফিকুল ইসলাম, গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউটের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম, শিক্ষা অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আবদুর রহিম প্রমুখ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমশের আলী মন্ডল জানান, ১৬ টি ইভেন্টে দুইদিনব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। এতে ক গ্রুপে ষষ্ঠ থেকে অষ্টম, খ গ্রুপে নবম থেকে দশম, গ গ্রুপে একাদশ থেকে দ্বাদশ এবং ঘ গ্রুপে ১৩শ থেকে ১৭শ শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেন। প্রত্যেক শিক্ষার্থী ১৬ টি ইভেন্টে অংশগ্রহণ করেন। ইভেন্ট সমূহ: কেরাত, হামদ/নাথ, বাংলা রচনা, ইংরেজি রচনা, ইংরেজি বক্তব্য, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, বারীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, উচ্চাঙ্গ, লোকসঙ্গীত, জারীগান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক নির্ধারিত বক্তব্য, নৃত্য (উচ্চাঙ্গ), লোক নৃত্য।

উপজেলা পর্যায়ে স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দুইদিন ব্যাপী সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিচারক ম-লী উপস্থিত ছিলেন।