মাঙ্কিপক্স নিয়ে হিলি বন্দরে সতর্কতা

মাঙ্কিপক্স নিয়ে হিলি বন্দরে সতর্কতা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ করোনার মহামারি কাটতে না কাটতেই নতুন করে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে মাংকিপক্স। মাংকিপক্স সংক্রমণ প্রতিরোধে দিনাজপুরের হিলি বন্দরে সতর্ক রয়েছে মেডিক্যাল টিম ও ইমিগ্রেশন।

সোমবার বেলা সাড়ে ১১ টায় সরজমিনে গেলে দেখা যায়,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টিম ও হিলি ইমিগ্রেশনের কর্মকর্তারা সতর্ক অবস্থায় কাজ চালিয়ে যাচ্ছেন। মেডিক্যাল টিম ভাইরাসটির সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। চেকপোষ্ট দিয়ে আমদানি-রপ্তানি এবং পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

পাসপোর্টধারী যাত্রী বলেন,‘নতুন রোগ মাংকিপক্সের নাম শুনেছি।খুব দ্রুত নাকি বিভিন্ন দেশে এটি ছড়িয়ে পড়ছে।হিলি ইমিগ্রেশনে মেডিক্যাল টিম এই রোগ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহন করছেন।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শ্যামল কুমার দাস বলেন,দেশের অন্যান্য বন্দরের মতো হিলিতেও আমরা সতর্ক রয়েছি।সার্বক্ষণিক মেডিক্যাল টিম কাজ করছে।সন্দেহভাজন কেউ এলে যেন তাকে চিহ্নিত করা যায় এবং অতিদ্রুত যেন তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে।মাংকিপক্স নিয়ে আমাদের এত আতঙ্কিত হওয়ার কিছু নেই।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বদিউজ্জামান বলেন,‘চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে যাতায়াতের ক্ষেত্রে করোনার দ্বিতীয় ডোজ অথবা বুস্টার ডোজের টিকার সনদ থাকা বাধ্যতামূলক।টিকা গ্রহণের সনদ দেখালে স্বাভাবিক ভাবে ইমিগ্রেশনের কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে। মাংকিপক্স নিয়ে আমরা সতর্ক রয়েছি।