কোরিয়ার কাছে বিধ্বস্ত বাংলাদেশ

কোরিয়ার কাছে বিধ্বস্ত বাংলাদেশ

খেলা

বড় হারে এশিয়া কাপ শুরু করল বাংলাদেশ জাতীয় হকি দল। সোমবার ইন্দোনেশিয়ার জাকার্তায় আসরের প্রথম ম্যাচে কোরিয়ার কাছে ৬-১ ব্যবধানে হেরেছে গোবিনাথানের দল। কোরিয়ার হয়ে জোড়া গোল করেছেন তায়েল হাওয়াং ও জংউন জাং। বাকি দুই গোল নামইয়ং লি এবং জিহুন ইয়াংয়ের।

বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেন খোরশেদুর রহমান।

জাকার্তায় শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। ষষ্ঠ মিনিটেই পেনাল্টি কর্নারে খোরশেদের গোলে এগিয়ে যায় লাল-সবুজের দল। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি গোবিনাথানের দল। ১৩ মিনিটে তায়েল হাওয়াংয়ের পেনাল্টি কর্নার থেকে করা গোলে সমতায় ফেরে কোরিয়া। এরপর বাকি সময় ধরে কোরিয়ার দাপট চলতে থাকে।

দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় কোরিয়া। ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জংউন জাংয়ের গোলে এগিয়ে যায় তারা। ২২ মিনিটে তায়েল হাওয়াংয়ের ফিল্ড গোল ব্যবধান বাড়ায়।

তৃতীয় কোয়ার্টারে দুটি গোল করে কোরিয়া। তেমন প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। ৩২ মিনিটে নামইয়ং লির ফিল্ড গোলে ব্যবধান ৪-১ করে ফেলে। এতে বাংলাদেশের ম্যাচে ফেরার সম্ভাবনা ক্ষীণ হয়ে যায়। ৪৫ মিনিটে জিহুন ইয়াংয়ের পর শেষ কোয়ার্টারে ৫২ মিনিটে জংউন জাং গোল করলে বড় ব্যবধানে হারতে হয় বাংলাদেশকে।

আগামীকাল মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।