দিনাজপুরে লিচু বাগান থেকে লিচু চুরির অভিযোগ

দিনাজপুরে লিচু বাগান থেকে লিচু চুরির অভিযোগ

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের উওর ভবানীপুর এলাকার জনৈক মৃত জহর উদ্দিনের ছেলে সালাউদ্দীনের ক্রয়কৃত সম্পত্তিতে থাকা লিচুর বাগান থেকে রাত্রে উজার করে লিচু চুরি এবং উক্ত জমিতে প্লট নির্ধারনের কাজ করতে গেলে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে অত্র এলাকার কতিপয় চিহ্নিত দুষ্কৃতিকারী বলে অভিযোগ করেছেন উপরিউক্ত ভুক্তভোগী জমির মালিক।

১নং চেহেলগাজী ইউনিয়নের উওর ভবানীপুর মৌজার ২৭০নং খতিয়ানের ১৭নং সিএস, এস এ দাগের এবং বর্তমান ৪৭,৪৯ বিএস দাগের ক্রয় সুত্রে জমির মালিক সালাউদ্দিন গং প্রতিবেদককে জানান অত্র দাগে সম্পত্তি ক্রয়ের পর থেকে এই ইউনিয়নের কতিপয় পরধনলোভী চিহ্নিত ব্যক্তিরা আমাকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।

ক্রয়কৃত তফসিলি সম্পত্তিকে ইসলামগাজী পিরত্তোর সম্পত্তি বলে জোর পূর্বক দখলের চেষ্টা সহ মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। এমনকি গত ২০মে জমিতে থাকা ৩০থেকে ৩৫টি গাছের লিচু চুরি করে নিয়ে যায় উক্ত সন্ত্রাসীরা।

আমরা আর কতদিন এদের কাছে জিম্মি হয় থাকবো এবং এদের অন্যায়ের কাছে মাথা নত করে কতদিন থাকতে হবে। কাগজ পত্রের সঠিকতা যাচাইবাছাই করার পরেই নিজ অর্থায়নে জমি ক্রয় করার পরেও আমাদের নীরবে সহ্য কযতে হচ্ছে তাদের অত্যাচার।

ইতি পূর্বেও এই জায়গাকে কেন্দ্র করে মামলা মোকদ্দমা হলে কোতয়ালী থানার নিরপেক্ষ তদন্ত প্রতিবেদন আমাদের পক্ষে আসলেও তারা কোন কিছুই মানতে নারাজ। সবই তাদের পেশী শক্তির বলে আদায় করতে চায় আর না দিলেই হুমকি, নাইট গার্ডকে মারধর এসব নিত্য নৈমিত্তিক বিষয় হয়ে দাড়িয়েছে।

এই বিষয়ে গত ২১.০৫.২০২২ ইং তারিখে দিনাজপুর কোতয়ালী থানায় একটি অভিযোগ দাখিল করি। যা তদন্ত চলাকালীন অবস্থায় আছে। তাই আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধতন কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করি যেন অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে আমাদের এদের নির্যাতনের হাত থেকে পরিত্রান দিবেন এমনটাই প্রত্যাশা।