রায়গঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা

রায়গঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা

রাজশাহী

সিরাজগঞ্জের রায়গঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে প্রয়াত পুলিশ সদস্যের নাবালিকা দুই সন্তানের জমি দখলের চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলা সুত্রে জানা গেছে পাঙ্গাসী ইউনিয়নের চকনূর গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জামাত আলীর নাবালিকা দুই সন্তানের ৭৪ শতক জমির পাকাধান চারা গজিয়ে বিনষ্ট হয়ে যাচ্ছে।

মৃতঃ জামাত আলীর স্ত্রী আকিতা খাতুনের ১৪৪ ধারা মামলায় উল্লেখ করেন যে, জামাত আলীর প্রথম পক্ষের পুত্র আনিছার রহমান (৪২) ও বাবলু (৩৭) পুত্রদ্বয় ১৭৫ নম্বর চকনূর মৌজার আর এস ৩৩৯ নং খতিয়ানে আর এস ১০৬১ নম্বর দাগের ৪৩ কাতে ১৩ শতক এবং ১৫১ নম্বর খতিয়ানের ১০৫৭ নম্বর দাগে ৭৪ শতক ও ১১৮৬ নম্বর দাগে ২৩ শতক সহ মোট ১১০ শতক জমি তার নাবালিকা দুই সন্তান শের আলী(৭) ও তানিয়া(১২) বরাবর রেজিষ্ট্রি করে দেয়।

আকিতা খাতুন ঐ ৭৪ শতক জমিতে ধান রোপন করেন। জমির ধান বর্তমানে পেকে পানিতে ডুবে চারা গজিয়ে বিনষ্ট হয়ে যাচ্ছে। প্রথম পক্ষের পুত্ররা পাকাধান কাটতে গেলে বাধা সৃষ্টি করে। এতে ধানকাটা সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতে ২৭/০৪/২০২২ইং তারিখে আনিছুর রহমান সহ ৫ জনের বিরুদ্ধে ফৌজদারী কাঃ বিঃ আইনের ১৪৪ ধারায় মামলা রজু করে।

আদালত মামলাটি আমলে নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে রায়গঞ্জ থানা পুলিশকে নির্দেশ প্রদান করে ও সহকারী কমিশনার ভূমি রায়গঞ্জকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করে। কিন্তু অদ্যাবধি এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন না করায় জমির ধান জমিতেই বিনষ্ট হয়ে যাচ্ছে।

আকিতা খাতুন বাদী হয়ে একই আসামীদের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের আদালত(গ) অঞ্চল শাখায় কাঃ বিঃ আইনের ১০৭/১১ ৭(৩) ধারায় মামলা রজু করে। অপরদিকে জামাত আলী জীবিত অবস্থায় তার পুত্রদের বিরুদ্ধে রায়গঞ্জ থানার আমলী আদালত সিরাজগঞ্জে ৩২৩,৩০৭,৩৮০,৫০৬(২) দঃ বিঃ আইনে একটি মামলা রজু করেছিলেন।